দেশজুড়ে

বরগুনায় পাঁচ লক্ষ দূর্গত মানুষের কাছে পৌঁছায়নি ত্রাণ

  প্রতিনিধি ২৮ মে ২০২৪ , ২:৩৬:০২ প্রিন্ট সংস্করণ

বরগুনা প্রতিবেদক ॥ প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে তছনছ হওয়া ও গত তিন ধরে পানিতে তলিয়ে যাওয়া বরগুনার দুর্গত মানুষের মধ্যে এখনো পৌঁছায়নি ত্রাণ সামগ্রী। তবে স্বল্প পরিসরে ত্রাণ বিতরণ শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ মে) থেকে বরগুনার দুর্গত সাড়ে পাঁচ লক্ষ মানুষের মধ্যে এই ত্রাণ বিতরণ চালু করছে জেলা প্রশাসন।

বরগুনা জেলা দুর্যোগ প্রস্তুতি কমিটির কন্ট্রোল রুম থেকে জানা গেছে, ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত সাড়ে পাঁচ লাখেরও বেশি মানুষের মধ্যে ২১০ মেট্রিক টন চাল, নগদ ১৭ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে ৮ লক্ষ টাকা বিতরণ করা হবে। জেলার ৬ টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে জনপ্রতিনিধিদের তালিকা অনুযায়ী ঘূর্ণিঝড় দূর্গত মানুষের মধ্যে অধিক ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করা হবে বলে কন্ট্রোল রুম থেকে এই তথ্য প্রদান করা হয়েছে।

বরগুনা সদর উপজেলার ১০টি ইউনিয়নে ৫০ মেট্রিক টন চাল, নগদ অর্থ ৫ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ ৪ লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে দুই লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। আমতলীতে ৩৫ মেট্রিক টন চাল, নগদ অর্থ ৩ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ দেড় লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে দেড় লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

পাথরঘাটায় ৩৫ মেট্রিক টন চাল, নগদ অর্থ ৩ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ দেড় লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে দেড় লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। বেতাগীতে ৩৫ মেট্রিক টন চাল, নগদ অর্থ ২ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ এক লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে ১ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। তালতলীতে ৩৫ মেট্রিক টন চাল, নগদ অর্থ ৩ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ দেড় লক্ষ টাকা এবং গোখাদ্য হিসেবে দেড় লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। বামনা উপজেলায় ২০ মেট্রিক টন চাল, নগদ অর্থ ১ লক্ষ টাকা, শিশু খাদ্য ক্রয় বাবদ পঞ্চাশ হাজার টাকা এবং গোখাদ্য হিসেবে পঞ্চাশ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

আরও খবর

Sponsered content