সকল বিভাগ

বিজয়ের অনুষ্ঠানমালা গুজবে নয় – মূল্যবোধ বৃদ্ধির তাগিদ

  প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২২ , ১২:৩৮:০৮ প্রিন্ট সংস্করণ

গুজবে কান না দিয়ে, আগে কান দেখে আমাদের সবাইকে এগিয়ে যেতে হবে। নতুবা গুজবকে লালন করা হবে। তাই আমাদের প্রতিক্ষেত্রে সচেতন হতে হবে। নিজের মূল্যবোধ বৃদ্ধি করতে হবে যুক্তির মাধ্যমে।

 

বরিশালে ৩ দিন ব্যাপী মহান বিজয় দিবসের অনুষ্ঠানমালার ২য় দিনের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বরিশালের ৩৫ সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে ও বরিশাল সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

‘গুজব নয়, চাই মূল্যবোধ-যুক্তি/মুক্তিযুদ্ধের চেতনাতেই গণতন্ত্রের মুক্তি’ শ্লোগানে কেন্দ্রীয় শহিদ মিনারে এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের সহ সভাপতি বাবুদেব ঘোষ। আলোচক হিসেবে বক্তব্য রাখেন এ্যাড. নজরুল ইসলাম চুন্নু, শুভংকর চক্রবর্তী, পাপিয়া জেসমিন ও হাসান মাহমুদ বাবু। এর আগে স্বরময়ীর সঙ্গীত ও আপন সঙ্গীত বিদ্যালয় নৃত্য পরিবেশন করে।

 

আলোচনা সভার শেষে বরিশাল শিল্পমঞ্চ কাব্যালেখ্য ও খেয়ালী গ্রুপ থিয়েটার পরিচালিত মীর মুজতবা আলী সাংস্কৃতিক শিক্ষা কেন্দ্র কবিতালেখ্য পরিবেশন করে। পরে নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে প্রান্তিক সঙ্গীত বিদ্যালয়। অর্নিবান সঙ্গীত বিদ্যালয়, শহিদ আলতাফ মাহমুদ সঙ্গীত বিদ্যালয় ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সঙ্গীত পরিবেশনের পর নৃত্য করে স্বর্ণালী শিল্পী সংস্থা। পরে উত্তরণের গীতি আলেখ্য শেষে নাটক মঞ্চয়ন করে প্রজন্ম নাট্যকেন্দ্র।

 

১৬ ডিসেম্বর অনুষ্ঠানমালার মধ্য দিয়ে শেষ হবে ৩ দিন ব্যাপী এই বিজয়ের অনুষ্ঠান।

আরও খবর

Sponsered content