সকল বিভাগ

উন্নয়ন চাইলে শেখ হাসিনার সরকার ছাড়া বিকল্প নেই- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ২:২৪:১৬ প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই টেকশই পরিকল্পিত উন্নয়ন হচ্ছে দেশে।তিনি ক্ষমতায় থাকলে উন্নয়নের রোল মডেল হবে এই দেশ,শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মিলাদে প্রধান অতিথি’র বক্তব্যে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এ কথা বলেন।

 

উপস্থিত সহস্রাধিক জনতাকে উদ্দেশ্য করে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এই দায়িত্ব প্রদান করাতেই আজকের এই টেকসই উন্নয়ন বাস্তবায়নে এক যোগে কাজ করে যেতে পারছি।শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তাকে সকলের ঐক্যতায় ক্ষমতায় রাখতে হবে।দেশে সুপরিকল্পিত টেকসই উন্নয়ন চাইলে শেখ হাসিনার সরকার ছাড়া বিকল্প নেই।

 

প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন, তিনি নির্বাচিত হওয়ার পর বরিশালের অজপাড়া গাঁ থেকে শুরু করে প্রায় সকল স্থানেই উন্নয়ন করা হয়েছে যা বর্তমানে দৃশ্যমান।আর এর সুফল সর্বস্তরের জনগণ স্বাধীন ভাবে ভোগ করে নিজেদের উন্নত জাতী হিসেবে গর্বের সাথে পুরো বিশ্বে পরিচিত হতে পারছে কেবল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকারের জন্য।

 

তিনি ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের মাগফেরাত কামনা করেন বরিশাল সদর উপজেলার ৮নং চাঁদপুরা ও ৯ নং টুঙ্গিবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ ই আগস্টে সকল শহীদের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গতকাল বিকাল সাড়ে ৫ টায় আয়োজিত আলোচনা দোয়া মিলাদে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল(অবঃ)জাহিদ ফারুক শামীম এমপি এ কথা বলে বক্তব্য দেন ।

 

গতকাল ২৯ আগস্ট রবিবার বিকাল ৫ টায় বরিশাল সদর উপজেলার সহেবের হাট বাজারের কল বাড়ির মাঠে আয়োজিত সভা ও দোয়া মিলাদে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক,আলমগীর হোসেন খান আলো,বাংলাদেশ আওয়ামী যুবলীগ বরিশাল মহানগরের আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম,যুগ্ম-আহবায়ক মাহমুদুল হক খান মামুন,

 

বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড.মাহবুবুর রহমান মধু,বিসিসি’র ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আমিহোসেন বিশ্বাস,২০ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার,২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবীর,২৮ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদ হোসেন রুবেল,

 

২৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ ,সাবেক কাউন্সিলর আঃলীগ নেতা সুলতান মাহমুদ সহ বরিশাল সদর উপজেলা সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

সভায় প্রথমেই বক্তব্য রাখের বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি’র) ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদ হোসেন রুবেল, তিনি তার বক্তব্যে বর্তমানে বরিশাল সদরে যত উন্নয়ন হয়েছে, হচ্ছে তা এর আগে কোন নির্বাচিত এমপি করতে পারেনি, তিনি বরিশালের টেকসই দৃশ্যমান সকল উন্নয়নের কারিগর পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরিশাল জেলা আঃলীগের সহ-সভাপতি আমাদের রাজনৈতিক অভিভাবক কর্নেল(অবঃ)জাহিদ ফারুক শামীম এমপি।

 

তার নাম বর্তমানে প্রতিটা ইউনিয়নের জনগনের মনে গেথে রয়েছে। বিগত কয়েক যুগেও যেখানে কোন উন্নয়নের ছোয়া লাগেনি সেখানেও মাননীয় প্রতিমন্ত্রী নিজে গিয়ে রাস্তাঘাট উন্নয়ন সহ নদী পার্শ এলাকায় টেকসই বাধ নির্মান করেছেন।এরপর আওয়ামী যুবলীগ বরিশাল মহানগরের আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম তার বক্তব্যে, প্রথমেই উপস্থিত সকলের কাছে ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের মাগফেরাত কামনা করে দোয়া চান এরপর তিনি বলেন, স্বাধীনতার পর দক্ষনাঞ্চলে এরকম টেকসই উন্নয়ন হয়নি। এরকম স্বচ্ছ আদর্শবান সুশিক্ষিত নেতা এর আগে বরিশাল বাসী পায় নি। নীতি ও আদর্শে বিশ্বাস স্থাপন করে আওয়ামী লীগ পরিবার কে নিঃস্বার্থ ভাবে ভালবেসে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে তার ডাকে ছয় দফা আন্দোলন করা ব্যক্তিকে বরিশাল সদর ৫ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়ে নির্বাচনে জয়লাভ করার পরপরই তাকে গুরুত্বপূর্ণ পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদে দায়িত্ব দেন।যে কারনে বরিশাল সহ গোটা দেশই তিনি সঠিক ভাবে পরিচালনা করে আসছেন।

 

গোটা দেশ সহ বরিশালের সর্বস্তরের জনগণের আস্থা এবং ভালবাসার এক নাম জাহিদ ফারুক শামীম এমপি। তাছাড়াও তিনি তার বক্তব্যে বলেন, বিএনপি বহুবার নানা যড়যন্ত্র করেছে কিন্তু কোন লাভ হয়নি। জনগন উন্নয়নের জন্য নিজেদের উন্নত করতে বিএনপির পাতা ফাদে পা দিবে না। বিএনপি আন্দোলন করে আওয়ামী লীগের কিছু করতে পারেনি শুধু শুধু আন্দোলনের নামে জনভোগান্তি দূর্ভোগ আর জান মালের ক্ষয়ক্ষতি ছাড়া কিছুই করতে পারেনি। উল্টো আওয়ামী লীগ ই আন্দোলন সংগ্রাম করে বিএনপির গদি থেকে নামিয়ে ছিলো। বিএনপি তা কোনদিনই করতে পারবে না বলেন।বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড.মাহবুবুর রহমান মধু বক্তব্যে ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের মাগফেরাত কামনা করে বরিশাল সদর উপজেলার সকল ইউনিয়নের গেল তিন বছরে যতো পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামীম উন্নয়ন মূলক কাজ করেছেন তা উল্লেখ্য করে বলেন এর আগে এমন টেকসই উন্নয়ন হয়নি।

 

তিনি প্রতিমন্ত্রীর বিভিন্ন কাজের বিষয় এবং তিনি নির্বাচিত হওয়ার পর যে সকল ৎন্নয় হয়েছে তার ব্যাখ্যা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।গতকাল বিকালে অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলার ৮নং চাঁদপুরা ও ৯ নং টুঙ্গিবাড়ীয়াবইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ ই আগস্টে সকল শহীদের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গতকাল বিকাল সাড়ে ৫ টায় আয়োজিত আলোচনা দোয়া মিলাদের সভাপতিত্ব করেন বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন আহমেদ। এরপর দোয়া মোনাজাতের মাধ্যমে শোক সভা ও মিলাদ শেষ হয়।

আরও খবর

Sponsered content