বরিশাল

বরিশাল সদর উপজেলার ভোটারদের পছন্দ খান মামুন

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৪ , ২:২০:০১ প্রিন্ট সংস্করণ

খন্দকার রাকিব॥ আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুনের নাম মাঠে-ঘাটে শোনা যাচ্ছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী মাহমুদুল হক খান মামুনকে নিয়ে দলীয় নেতাকর্মীর মধ্যে অনেক খানি প্রত্যাশাও রয়েছে। যা বিভিন্ন সভা-সেমিনারে তার প্রতিফলন হিসেবে লক্ষ্য করা গেছে। তাই আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বরিশাল সদর উপজেলাবাসী।

 

জানা যায়, দলীয় আদর্শের প্রতি অবিচল ত্যাগ, ধৈর্য্যশীল ও সংগ্রামী নেতা হিসেবে পরিচিত মাহমুদুল হক খান মামুন। এবার বরিশাল সদর উপজেলার সম্ভাব্য প্রার্থী। বিশিষ্ট সমাজসেবক ও সবার সুপরিচিত তিনি। পাশাপাশি বরিশাল শহর ও শহরতলীর প্রতিটি এলাকায় তিনি নিজস্ব অর্থায়নে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। মসজিদ, মাদ্রাসা নির্মাণ থেকে শুরু করে অনেক সামাজিক কাজে তিনি অনন্য ভূমিকা রেখেছেন। তিনি রাজনীতিতে নাম লেখান স্কুল জীবনের শুরুতেই। সেই থেকে অনেক চড়াই-উতরাই পেরিয়ে আজকের আওয়ামী লীগের রাজনীতি করে পৌঁছে গেছে অনেক দুরে।

 

বছরের পর বছর ধরে এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের ধারার সাথে রয়েছে তার নিবিড় সর্ম্পক রয়েছে। ফলে সাধারণ মানুষ থেকে সকলস্তরের নেতাকর্মীর কাছে প্রাণপ্রিয় নেতা মাহমুদুল হক খান মামুন। যার হৃদয়-আঙিনায় সবটুকু দরদ আর ভালবাসা আওয়ামী লীগের রাজনীতিতে যিনি নিজেকে নিঃস্বার্থ ভাবে বিলিয়ে দিয়েছে তিনি। দলের কাছে পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির আদর্শ হিসেবে পরিচিত খান মামুনের যেমন সাংগঠনিক জনপ্রিয়তা রয়েছে। তেমনি তিনি পরোপকারী, দরদি ও দক্ষ সংগঠক হিসেবেও বেশ পরিচিত। নেতা-কর্মীর পাশাপাশি সাধারণ মানুষের কাছেও রয়েছে সমান জনপ্রিয়তা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে তারুণ্যের প্রতিনিধি হিসেবে খান মামুনকে দলীয় প্রতীকে প্রার্থী হিসেবে দেখতে চায় ভোটাররা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদর উপজেলায় নৌকার মাঝি হতে ইতোমধ্যেই একাধিক প্রার্থীর নাম শুনা গেলেও, খান মামুনের নাম জোড়ালো ভাবেই মানুষের মুখে শোনা যাচ্ছে।

 

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নিজের যোগ্যতা যাচাই ও উপজেলার সর্বস্তরের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করার প্রত্যয় নিয়ে মাঠে দৌড় ঝাঁপ শুরু করেছেন। সদর উপজেলা জুড়ে বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক নেতাকর্মী তার প্রার্থীতায় উচ্ছ্বাস ও প্রত্যাশার কথা ব্যক্ত করেছেন। ফলে প্রতিদিন উপজেলা, ইউনিয়ন, গ্রামের পর গ্রামের ভোটারদের দ্বারে-দ্বারে যাচ্ছে। ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তবে ভোটাররা কর্মঠ ও পরিচ্ছন্ন হিসেবে এ নেতাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।

 

জানা গেছে- খান মামুন বরিশাল সদর আসনের এমপি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের বিশ্বস্ত সহোচর। তবে তার চেয়েও মানুষ তাঁকে বেশি চেনেন মানবতার ফেরিওয়ালা হিসেবে। মানুষের বিপদে আপদে পাশে থাকাসহ বিভিন্ন দুর্যোগকালীন মুহূর্তে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে গিয়ে জনসেবার হাত বাড়িয়ে দেন খান মামুন। বর্তমানে বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু আসন্ন নির্বাচন নির্বাচনে আসবে কিনা তা নিয়ে ধোয়াশা সৃষ্টি হয়েছে। প্রতিমন্ত্রীর ভ্যানগার্ড খ্যাত খান মামুন চেয়ারম্যান পদে প্রার্থিতার জোরালো আভাস দিয়ে মাঠে থাকলেও রিন্টু এখনো নিরব ভূমিকায় রয়েছেন। এমনকি এই জনপ্রতিনিধি উপজেলা নির্বাচনে লড়বেন কী না তা নিয়ে সন্দেহে দেখা দিয়েছে দলীয় নেতাকর্মীদের মধ্যেও।

 

রাজনৈতিক বিশ্লেষকদে মতে, একজন স্বচ্ছ-সৎ মানসিকতার রাজনৈতিকের মধ্যে যেসব গুণাবলী থাকা জরুরি, তা খান মামুনের মধ্যে আছে, যা উপলব্ধি করতে পেরেছেন বরিশালবাসী। যে কারণে উপজেলা নির্বাচন প্রসঙ্গে খান মামুনের নামটি আলোচনায় শীর্ষে থাকছে। হয়তো ভোটাররাই তার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ বাড়িয়ে তুলেছে। তাছাড়া জাহিদ ফারুক পানিসম্পদ প্রতিমন্ত্রী হওয়ায় খান মামুন উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থিতা করার সম্ভবনা আরও বৃদ্ধি করেছে।

 

সদর উপজেলা নির্বাচন নিয়ে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেননি। তবে শোনা গেছে, তিনি এবার খান মামুনকে চেয়ারম্যান পদে খান মামুনের পক্ষে জোড়ালো সমর্থন জানাবেন। ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে জাহিদ ফারুকের নৌকার পক্ষে তিনি সদর উপজেলাসহ নগরীতে গণজোয়ার সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। প্রতিটি সভা ও সেমিনারে প্রতিমন্ত্রীর একনিষ্ট ধারক ও বাহকের ভূমিকা পালন করেছেন। এমনকি নির্বাচনের আগ থেকেই প্রতিমন্ত্রীর পক্ষে প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

 

নেতাকর্মীদের অভিমত- আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যাকে নৌকা দেবেন, তার পক্ষে কাজ করবেন। সেক্ষেত্রে বরিশাল সদর উপজেলায় খান মামুন মনোনীত হওয়ার সম্ভবনা বেশি রয়েছে। এদিকে পানিসম্পদ প্রতিমন্ত্রী তার পক্ষে ভূমিকা রাখলে এই বৈতরণী পাড়ি দেওয়া সহজতর হবে। খান মামুনের মতো স্বচ্ছ ইমেজের নেতাকে নিয়ে ইতোমধ্যে স্বপ্ন বুনতে শুরু করেছেন তারা।

 

এ বিষয়ে মাহমুদুল হক খান মামুন বলেন- আমি বিগত দিন থেকে বরিশালের মানুষের পাশে ছিলাম, আগামীতেও মানুষের সেবা করার লক্ষ্যে উপজেলা নির্বাচন করতে চাই। আপনাদের দোয়া ও ভালোবাসায় আমি বিশ্বাস করি। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

 

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে আমি সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে আপনারা আমার পাশে থাকবেন, আমি সামনের দিকে অবশ্যই এগিয়ে যাবো ইনশাআল্লাহ।

আরও খবর

Sponsered content