দেশজুড়ে

বরিশালে জমি নিয়ে বিরোধে বসত বাড়ী থেকে উৎখাত ও হত্যার হুমকি

  প্রতিনিধি ১০ জুলাই ২০২০ , ২:২৩:১৪ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে বসত বাড়ী থেকে উৎখাতসহ একটি পরিবারকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব বাকাই গ্রামের।

 

ওই গ্রামের দিন মজুর রহমান বেপারী জানান, ১৯৯৫ সালে একই গ্রামের মৃত ছবদের বেপারীর ওয়ারিশদের কাছ থেকে পূর্ব বাকাই মৌজায় ৩১শতক জমি তিনি (রহমান) এবং স্ত্রী রেনু বেগম সাব কবলা মূলে দলিল করেন। সে অনুযায়ী তারা জমি ভোগ দখল করে আসছেন। তার (রহমান) দলিলকৃত জমি মা, দুই ভাই ও এক বোনের নামে ভুল বশত ভাবে রেকর্ড হয়। এরই মধ্যে ২০১২ সালে তিনি কোর্টে রেকর্ড ভাঙার মামলা করেন।

 

হমান বেপারী অভিযোগ করে বলেন, রেকর্ড ভাঙা মামলা চলমান অবস্থায় ২০১৩ সালে তার (রহমান) দুই সহদর বিরোধীয় ১৫.৭০ শতক জমি সমর সিংহ গ্রামের মৃত রহম আলী হাওলাদারের পুত্র জাকির হাওলাদার কাছে বিক্রি করে দেয়।

 

তিনি আরও বলেন, জমি ক্রয় করার পর জাকির হাওলাদার জমিতে জোরপূর্বক ঘর উত্তোলণ করে। বর্তমানে জাকির হাওলাদার পুরো জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছে।

 

থানায় লিখিত অভিযোগ দেয়ার জের ধরে জাকির হাওলাদার ও তার লোকের তাকে (রহমান) বসতবাড়ী থেকে উৎখাত করে পুরো পরিবারকে মেরে ফেলার হুমকি প্রদান করে।

আরও খবর

Sponsered content