অপরাধ

দেড় ডজন মামলায়ও দমেনি রফিকের মাদক বাণিজ্য!

  প্রতিনিধি ৭ এপ্রিল ২০২৪ , ২:৫০:১৫ প্রিন্ট সংস্করণ

কোনো কিছুতেই বন্ধ হয়না বরিশাল নগরের কাজিপাড়া এলাকার মাদক সম্রাট রফিকের মাদক বাণিজ্য। প্রায় দেড় ডজন মাদক মামলা থাকলেও নিত্য নতুন কৌশলে চালিয়ে যাচ্ছে এই মাদক বাণিজ্য। একসময়ের হকার ‘রফিক’ মাদক বাণিজ্য করে বর্তমানে কোটিপতি বনে গেছে। তার মাদক বাণিজ্য চালায় পরিবারের সকল সদস্য মিলেই। বিশেষ করে তার স্ত্রী ও শ্যালক আরমান নিয়ন্ত্রণ করে রিফিউজি কলোনির খুচরো ও পাইকারি বিক্রয়।

 

একাধিক স্থানীয় বাসিন্দা জানান, বরিশাল জেলা ও বিভাগ জুড়ে রফিক চালায় তার মাদকের সিন্ডিকেট। এছাড়া বরিশাল নগরীতে মাদক বিক্রয় করে রফিকের স্ত্রী, শ্যালক ও তার সন্তানরা।

 

মাদক সম্রাট রফিকের রয়েছে কাজি পাড়ায় বিলাশ বহুল বাড়ি। এছাড়া কয়েকটি প্লট কিনেছেন এই মাদক বাণিজ্য চালিয়ে। রাজবাড়ি জেলায় আছে কোটি টাকা মূল্যের জমি। একাধিক মাদক মামলা থাকলেও তার মাদক বাণিজ্যে যেনো কিছুতেই থামবেনা এমনটাই মনে করেন এলাকাবাসী। রিফিউজি কলোনির বাসিন্দা সোহরাব বলেন, সকাল থেকে গভীর রাত পর্যন্ত রফিক ও তার পরিবারের সদস্যদের মাদক বিক্রির কারনে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে কলোনি।

 

কাজি পাড়া এলাকার বাসিন্দা মন্নান হাওলাদার বলেন, রফিকের মাদক বাণিজ্য বন্ধ করতে কয়েকবার আমরা বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার বরাবর লিখিত আবেদন জানিয়েও বন্ধ করতে পারিনি। গুঞ্জন রয়েছে কতিপয় অসাধু পুলিশ সদস্যদের ম্যানেজ করে রফিক চালায় তার মাদক বাণিজ্য।

 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আকুল আবেদন জানিয়ে একাধিক স্থানীয়রা বলেন, রফিকের মাদক বাণিজ্য নির্মুল না করলে ভয়াবহ আকার ধারণ করবে যুবসমাজের মাঝে। তাই মাদক সম্রাট রফিকের আস্তানা গুড়িয়ে দেয়া এখন সময়ের দাবী হয়ে দাঁড়িয়েছে।

 

এসব বিষয়ে নগর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর ছগির হোসেন বলেন, কিছুদিন পূর্বেও তাকে মাদকসহ গ্রেফতার করেছি। শুনেছি জামিনে বের হয়ে আবারও শুরু করেছে। রফিককে গ্রেফতার করতে আমাদের অভিযান চলমান আছে।

আরও খবর

Sponsered content