জাতীয়

বরিশালে পৃথক কর্মসূচির মাধ্যমে শেখ কামালকে স্মরণ

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ১:৫৩:০৫ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বঙ্গবন্ধুর জৈষ্ট পুত্র বীর মুক্তিযোদ্ধা ও ক্রিড়া সংগঠক শহিদ ক্যাপটেন শেখ কামালের ৭৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষে মহানগর ও জেলা আওয়ামী লীগ সহ প্রশাসনের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃর্তিতে পূস্পার্ঘ অর্পণ, আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে। আজ শনিবার (৫ আগস্ট) নগরীর শহিদ সোহেল চত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যলয়ের সম্মুখ সহ বরিশাল সার্কিট হাউজে পৃথকভাবে এ কর্মসূচি পালিত হয়।

সকাল সাড়ে নয়টায় দলীয় কার্যলয়ের সম্মুখে অস্থায়ি শেক কামালের প্রতিকৃর্তিতে বরিশাল সটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে প্রথমে পূস্পার্ঘ শ্রদ্ধা নিবেদন করে বিসিসি প্যানেল মেয়র এ্যাড. রফিকুল ইসলাম থোকন সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ। পরবর্তীতে শ্রদ্ধা নিবেদন বরিশাল জেলা আওয়ামী লীগ নেতা মাহবুব উদ্দিন বীর বিক্রম, মোহাম্মদ হোসেন চৌধুরী, এ্যাড. মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক এ্যাড. কায়ূম খান কায়সার, এ্যাড, মজিবুর রহমান সহ বিভিন্ন জেলা নেতৃবৃন্দ।

এরপরই শ্রদ্ধা নিবেদন করে বরিশাল মহানগর আওয়ামী লীগ এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.জাহাঙ্গীর হোসাইন,এ্যাড. রফিকুল ইসলাম খোকন, হাসান মাহমুদ বাবু, আয়োয়ার হোসাইন,এ্যাড. রফিকুল ইসলাম ঝন্টু,মিজানুর রহমান সহ বিভিন্ন মহানগর নেতৃবৃন্দ। প্রর্যায়েক্রমে জেলা ও মহানগর আওয়ামী লীগ অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃর্তিতে শ্রদ্বা নিবেদন করে।

অপর দিকে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউজ ভবনে অস্থায়ী শেখ কামালের প্রতিকৃতি মঞ্চে শ্রদ্ধা নিবেদন করে বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী, বরিশাল রেঞ্জ নবাগত ডিআইজি, মোঃ জামিল হাসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মোঃ শওকত আলী, বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম বার, বরিশাল জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম ও বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর আব্বাস উদ্দিন খান।

 

পরে জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে শেখ কামালের ৭৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা ও স্বৃতিচারন সভায় তারা বক্তব্য রাখেন। এছাড়া বিকালে দলীয় কার্যলয়ে মহানগর ও জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

আরও খবর

Sponsered content