সকল বিভাগ

হিজলায় সাংবাদিককে হুমকি, থানায় জিডি

  প্রতিনিধি ২৩ জুলাই ২০২২ , ৮:২৩:৪৯ প্রিন্ট সংস্করণ

হিজলা প্রতিবেদক ॥ বরিশালের হিজলা উপজেলা সদরে সংবাদ প্রকাশের জেড়ে প্রকাশ্যে হিজলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক দক্ষিণাঞ্চল ও যায়যায় দিন পত্রিকার স্থানীয় প্রতিনিধি সুমনুর রহমান সোহাগকে হুমকি প্রদান করে বড়জালিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য ঝন্টু বেপারী। এতে সাংবাদিক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

হুমকির প্রতিবাদে শুক্রবার সকাল দশটায় হিজলা প্রেসক্লাবে সকল পর্যায়ের সাংবাদিকগণের উপস্থিতিতে প্রেসক্লাব সভাপতি মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভা শেষে হিজলা থানায় একটি জিডি করেন সাংবাদিক সোহাগ।

 

২১ জুলাই সকাল ১১ টায় উপজেলার সদর টেকের বাজারে সাংবাদিক সাইফুল ফকিরের বীজ ভান্ডারের সামনে সাংবাদিক সুমনুর রহমান সোহাগকে প্রকাশ্যে হুমকি দিয়েছে ইউপি সদস্য ঝন্টু বেপারি, ফারুক বেপারী সহ ১০-১২ জনের একটি দল।

 

উল্লেখ্য, গত ১৬ জুলাই বড়জালিয়া ইউনিয়নের খুন্না গোবিন্দপুর গ্রামের পারিবারিক সমস্যায় সালিশের নামে সপ্তম শ্রেনীতে পড়ুয়া মেয়ে রুবিনা ও তার মা কহিনুর বেগমকে ইউপি সদস্য ঝন্টু বেপারীর উপস্থিতিতে তার কর্মীরা মারধর করে। এ ঘটনায় দৈনিক জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সহ একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ঐ ঘটনার ফলোআপ সংবাদ ২১ জুলাই দৈনিক জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় প্রকাশিত হওয়ায় ইউপি সদস্য ঝন্টু বেপারী ও তার দলবল ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদেরকে অকথ্য ভাষায় বকাবকি করে এবং প্রাণ নাশের হুমকি দেয়।

 

উক্ত ঘটনায় বড়জালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন হাওলাদার সাংবাদিকদের হুমকির প্রতিবাদে নিন্দা জানিয়ে বলেন, যে বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে সে ঘটনাটি সম্পূর্ণ সত্য। এই সত্য ঘটনাকে প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি প্রদান করা দুঃখজনক। এঘটনার দৃষ্টান্তমূলক বিচার হওয়ার প্রয়োজন রয়েছে।

আরও খবর

Sponsered content