দেশজুড়ে

কুয়াকাটায় হোটেল মালিক কর্তৃক ম্যানেজারের টাকা আত্মসাৎ এর ঘটনায় সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২৪ , ১২:৫৭:৫৬ প্রিন্ট সংস্করণ

শামীম ওসমান হীরা ।। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় কুয়াকাটা হোটেল মালিক কর্তৃক ম্যানেজারের ১৭ লক্ষ ২৬ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ কারী ম্যানেজার মোঃ আনোয়ার হোসেন বর্তমানে চড়ম ভাবে নিরাপত্তা হীনতায় ভুগছেন। যেকোনো মুহূর্তে প্রাণনাশের ঘটনা ঘটাতে পারে কুয়াকাটার হোটেল সাউথ বীচ এর মালিক সোহেল।

 

২২ আগষ্ট সকাল সাড়ে ১০টার দিকে মহিপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আনোয়ার হোসেন তার লিখিত বক্তব্যে একথা তুলে ধরেন। তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, ঝালকাঠি জেলার রাজাপুর থানাধীন গালুয়া গ্রামের তোখাচ্ছর মিয়ার পুত্র মোঃ সোহেল। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আবাসিক হোটেল করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী দীর্ঘ ১২ বছর পূর্বে মাসে ১০ হাজার টাকা বেতন ধার্য করে ম্যানেজার পদে চাকরি দেন। দু মাস অতিবাহিত হওয়ার পরে বেতন ঠিক মতো না দেয়ায় বৈঠকে বসে সোহেলের সাথে। তখন হোটেলের পিছনে একটু যায় দেয় ঘর নির্মাণ করে থাকার জন্য এবং হোটেলের নির্মাণ কাজসহ সকল দায়িত্ব দেন আনোয়ারকে, সয়ংসম্পূর্ন হলে ৫ কড়া জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করে দিবেন সোহেল।

 

এমন মৌখিক বিশ্বাস নিয়ে দীর্ঘ ১২ বছর দ্বায়িত্ব পালন করেন হোটেলের আনোয়ার এবং নিজের সংসার পরিচালনার জন্য হোটেল বরাবর বেড়িবাধের পাশে ছোট একটি চায়ের দোকান দিতেন আনোয়ার। হোটেলের নির্মাণ কাজের জন্য কুয়াকাটার একতা, সমিতি ও বিভিন্ন বেসরকারী সংস্থার কাছ থেকে ২ লাখ ৮৬ হাজার টাকা ৠন করে হোটেলের ণির্মান কাজ শেষ করেন আনোয়ার। হঠাৎ ৫ আগষ্ট রাত ১১টার দিকে সোহেল চায়ের দোকানটি সন্রাসী নিয়ে ভেঙ্গে গুছিয়ে দেয় এবং ঘর ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়, না গেলে রাতের আঁধারে হামলা করে প্রান নাশের হুমকি দেয়।

 

১২ বছরে বেতন ও ৠন নেয়া ২ লাখ ৮৬ হাজার টাকা, সর্ব মোট ১৭ লাখ ২৬ হাজার টাকা ন্যায্য পাওনা টাকা পেলে তিনি চলে যাবেন। অভিযোগ পাওয়ার পরে যোগাযোগের জন্য হোটেলের মালিক সোহেলর নাম্বারে- ০১৭৩০….৫৯ একাধিক বার চেষ্টা করা হলেও নাম্বার বন্ধ পাওয়া যায়।

বর্তমানে চড়ম অসহায় আনোয়ার সঠিক বিচার পেতে সংশ্লিষ্ট উদ্ধোতন কর্তৃপক্ষ ও মানবাধিকার সংস্থাগুলোর জরুরী হস্তক্ষেপ কামনা করছি। এ সময় উপস্থিত ছিলেন মহিপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হাবিবুল্লাহ খান রাব্বী, মনিরুজ্জামান,ওহাব হাওলাদার, শামীম ওসমান হীরা,পলাশ সরকার প্রমুখ।

আরও খবর

Sponsered content