প্রিন্ট এডিশন ফোকাস

কর্তৃপক্ষের গাফেলতিতে তালতলী সেতুতে বিপজ্জনক চলাচল!

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৩ , ৮:৫৬:০৭ প্রিন্ট সংস্করণ

 

মোনাফ হাওলাদারঃ  বরিশাল সদর উপজেলার তালতলী সেতুর ওপর দীর্ঘদিন ধরে বিপজ্জনকভাবে লোহার পাতউঠে গেছে। কারণে চলাচলকারী যানবাহনসহ সাধারণ মানুষ প্রায়ই দূর্ঘটনায় পড়ছেন। কিন্তু এই লোহারপাতঅপসারণের কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

স্থানীয়রা জানান, দীর্ঘ দুই মাসের অধিক সময় ধরে এই সেতুর লোহার পাত উঠে গেছে। যে কোনো সময় বড়দূর্ঘটনা ঘটে যেতে পারে সেতুর ওপর। এটা সরকারি সম্পদ, যে কেউ ইচ্ছে করলেই অপসারণ করতে পারে না।সংশ্লিষ্ট কর্তৃপক্ষ্যও লোহার পাত অপসারণের ব্যবস্থা নিচ্ছেন না। এতে প্রতিদিন একাধিক দূর্ঘটনা ঘটে চলেছে।

পথচারী মনির মিয়া বলেন, এই সেতুর ওপর উঠলেই সাবধান হতে হয় আমাদের। উঠে যাওয়া লোহার পাত দেখেযানবাহন এক পাশ দিয়ে চলাচল করে।

মটরবাইক চালক রিপন বলেন, রাতের বেলায় মটরবাইক চালানোর সময় সেতুর ওপর উঠলেই দেখা যায়লোহারপাত উঠে আছে। একদিন ভুলবশত ওই লোহার পাতে উঠে ছিলাম, পরে কঠিন ব্রেক কষে বাইক থেকে পড়েগেছি। এভাবে অনেকেই দূর্ঘটনায় পড়েন।

বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের বাসিন্দা নাইম ইসলাম জানান, গতকাল রাতে বাসায় ফেরারপথে দেখলাম লোহাড় পাতের সাথে ধাক্কা লেগে অটোর সামনের অংশ ভেঙ্গে পরে জন আহত হয়েছে। এমন এক্টিগুরুত্ব পূর্ন সেতুর এমন অবস্থা কিন্তু কর্তৃপক্ষ কোনো ভুরুক্ষেপি করছেনা।

লামচরি গ্রামের বাসিন্দা আয়ুব আলি জানান, বরিশাল নগরীর সাথে যোগাযোগের এক মাত্র মাধ্যম সেতু। মূলসেতুতে উঠতে গেলেই মাঝ অংশে এই লোহার পাতটি উঠে আছে দীর্ঘদিন ধরে অতি শীঘ্রই এর সংস্কার কাজ করা না হলে আরো ঝুকিঁ বাড়বে। এমনকি বড় ধরনের দূঘটনা ঘটারও সম্ভাবনা রয়েছে।

একই গ্রামে আলেম বেপারি জানান, প্রতিদিনই এই লোহাড় পাতে ছোটো ছোটো দূর্ঘটনা ঘটছে। লোহাড় পাত, কার্পেটিং উঠে গেছে। এছাড়ায় জাগায় জাগায় দেবেও গেছে। তাই ঝুকিঁপুর্ন হয়ে গেছে ব্রীজটি।

বরিশাল সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, এই বিষয়টি অনেক বড়দূর্ঘটনার কারণ হতে পারে, আপনাদের কাছ থেকে জানলাম। আমরা দ্রুতই এই পাত অপসারণের উদ্যোগ নেব।

আরও খবর

Sponsered content