সকল বিভাগ

গলাচিপায় বিশ কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র, গ্রেফতার – ১

  প্রতিনিধি ১২ জুলাই ২০২২ , ১২:৫০:০০ প্রিন্ট সংস্করণ

মাহাবুব আলম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি॥ পটুয়াখালীর গলাচিপায় এ্যামাজন ইমপেরিয়াল ক্রাউন কোম্পানীর অখ্যাত এ্যাপসের মাধ্যমে ২৪ দিনে দ্বিগুন টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে হাজার হাজার ব্যক্তির কাছ থেকে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। এ ঘটনায় ১৫ লাখ টাকার প্রতারণার শিকার চরবিশ্যাস ইউনিয়নের উত্তর চরবিশ্যাস গ্রামের মৃত আশ্রাফ আলী বিশ্যাসের ছেলে মো. বাকের (৫০) বাদী হয়ে সোমবার (১১ জুলাই) ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫ জনের বিরুদ্ধে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করেন।

 

পুলিশ ওই দিন প্রধান আসামী উত্তর চরবিশ্যাস গ্রামের মোজাম্মেল আকনের ছেলে মহিবুল্লাহ শুভকে (২৫) গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। অন্য আসামীরা হলেন একই গ্রামের সত্তার হাওলাদারের ছেলে জুয়েল (৩০) ও কালাম মুন্সির ছেলে নাজিম (৩৫)।

মামলার বিবরণে জানা যায়, গলাচিপা উপজেলার উপকূলীয় বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্যাস ও চরকাজল ইউনিয়নে গত তিন মাস ধরে একটি প্রতারক চক্র এ্যামাজন নামের একটি এ্যাপস এর মাধ্যমে ২৪ দিনে দ্বিগুন লাভের প্রলোভন দেখিয়ে ২ হাজার
২ শত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রত্যেকের কাছ থেকে সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ১৫ লাখ টাকা করে সর্বমোট প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ঈদের তিন দিন আগে ওই প্রতারক চক্র এ্যাপসটি বন্ধ করে দেয়। এর পরেই ভুক্তভোগীদের টনক নড়ে। অবিলম্বে প্রতারক চক্রের হাতে গচ্ছিত টাকাগুলো যাতে প্রশাসনের মাধ্যমে ফেরত পেতে পারে ভুক্তভোগীরা তা দাবি জানান।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, এ ঘটনায় প্রধান আসামী মহিবুল্লাহ শুভকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।

আরও খবর

Sponsered content