সকল বিভাগ

ঝালকাঠিতে সাংবাদিক হিমুর ১ম মৃত্যুবার্ষিকী

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৩ , ১:৫১:২২ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিবেদক॥ ১১ মার্চ ঝালকাঠিবাসীর শ্রদ্ধাভাজন সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুর প্রথম মৃত্যু বার্ষিকী। ২০২২ সালের শুক্রবার দিবাগত রাত ৮টা ১০ মিঃ তিনি মৃত্যুবরণ করেছিলেন। পরের দিন শনিবার ঝালকাঠি ঈদগাহ ময়দানে তার নামাজের জানাযা শেষে পৌরসভার পুরাতন গোরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ২পুত্র, ভাইবোন, আত্মীয়-স্বজন, অসংখ্য গুনগ্রাহী-শুভাকাঙ্খি ও অনুরাগী রেখে গেছেন।

 

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রেসক্লাবে সুদীর্ঘ সময় সাধারন সম্পাদকের দায়িত্ব পালনসহ সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুর বাংলাদেশ টেলিভিশনের ঝালকাঠি প্রতিনিধিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ও ক্রীড়াসংস্থার প্রধান সংগঠক হিসাবে দায়িত্ব পালন করেছেন। মাসলাইন মিডিয়া সেন্টার এমএমসির আঞ্চলিক কমকর্তা হিসাবে বরিশাল বিভাগের নবাগত, তরুন ও উদীয়মান সাংবাদিকদের দীর্ঘ মেয়াদী ও স্বল্পমেয়াদী প্রশিক্ষনের মাধমে পেশাগত দক্ষতা ও কর্মস্থলে সফলতা অর্জনের সুযোগ সৃষ্টিতে ব্যাপক ভূমিকা পালন করেছেন।

 

জেলার সাংবাদিকদের পেশাগত সংকট, রাজনৈতিক বা প্রভাবশালীমহলের মামলা-হামলা নির্যাতনের বিরুদ্ধে তিনি সম্মুখে থেকে ভূমিকা রাখতেন। তার মৃত্যুতে ঝালাঠির সাংবাদিকরা তাদের একজন সত্যিকারের অভিভাবককে হারিয়েছে। তার জন্য জেলার সাংবাদিকতা অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে সেটা আর পূরন হবে না। শেষ সময়ে তার প্রিয়সংগঠন প্রেসক্লাবের দুএকজন বিতর্কিত ব্যাক্তির আচরনে সাংগঠনিক কর্মকান্ড থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়ে ছিলেন। তবে দূর্ভাগ্য ঝালকাঠিতে আর একজন হেমায়েত উদ্দিন হিমু সৃষ্টি হবেনা।
ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি হেমায়েত উদ্দিন হিমুর মাগফিরাত ও আত্মার শান্তি কামনা করেন। আল্লাহ তাকে জান্নাত বাসী ও তার পরিবারের উপর রহমত নাজিল করুক সেই প্রর্থনা করেছেন।

আরও খবর

Sponsered content