অপরাধ

লামছড়িতে মসজিদের নাম ভাঙ্গিয়ে খাল দখল করে বাথরুম নির্মাণ!

  প্রতিনিধি ৪ মে ২০২৪ , ২:৪১:১৬ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়িতে অবৈধভাবে খাল দখল করে মসজিদের নাম ভাঙ্গিয়ে বাথরুম নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। অভিযোগ রয়েছে সদস্যদের সাথে নিয়ে বাজার কমিটির সভাপতি ইসমাইল প্যাদা খালের জায়গা দখল করে এ বাথরুম নির্মাণ করছেন।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া খালটি লামছড়ি বাজার এলাকার অংশে সময়ের ব্যবধানে এখন মৃতপ্রায়। পানি উন্নয়ন বোর্ডের বেরিবাধ কাজের সময় লামছড়ি বাজার সংলগ্ন স্থানে খালটি বন্ধ করে রাস্তা নির্মান করেন ঠিকাদাররা। এরি রেশ ধরে স্থানীয় প্রভাবশালী মহল বাজারের পাশে খালের ওপর জবরদখল করে স্থাপনা নির্মাণ করায় খালটি চিরচেনা রূপ হারিয়ে এখন হাজারো জনগণের দুর্ভোগ হয়ে দাঁড়িয়েছে। একদিকে পানি নিষ্কাশনের অভাবে একদিকে ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়, অন্যদিকে অবৈধ স্থাপনার কারণে বিপাকে পরেছেন পাশের জমির মালিকরা।

 

নাম না প্রকাশ করার সর্তে স্থানীয় একাধিক ব্যক্তি বলেন- খালের মাঝা মাঝি বাধ দেয়ার কারনে পানি চলা চলে অসুবিধা হয়। এতে স্বাভাবিক সময় পানি নষ্ট হয়ে গন্ধ হয়। অপরদিকে বর্ষার মৌসুমে পানি ঘরে উঠে জায়।জারা বাঁধ দিয়েছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় আবার খাল দখল করে বাথরুম নির্মাণ করছেন। বাথরুম নির্মাণের জন্য মসজিদের যথেষ্ট জায়গা রয়েছে। এ বিষয়ে জানতে বাজার ও মসজিদ কমিটির সভাপতি ইসমাইল প্যাদাকে একাধিকবার কল করা হলে তিনি কলটি রিসভি করেননি।

 

ওয়ার্ডের মেম্বার মামুন বলেন- আমি কিছু জানিনা, আপনি সভাপতির সাথে কথা বলেন। খাল দখল কেউই পছন্দ করে না, তারপরেও তারা ক্ষমতার অপব্যবহার করে খাল দখল করে বাথরুম নির্মাণ করেছে। তারা ক্ষমতা কোথায় পেল- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন- আল্লাহ পাক ভালো জানেন। আমি কিছুদিন যাবত নির্বাচনী প্রচারণা নিয়ে ব্যস্ত আছি।

 

চরবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজকে একাধিকবার কল করা হলে তিনি কলটি রিসভি করেননি।

 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার জানান, বিষয়টি আমার জানা ছিল না। খোঁজ নিয়ে শিগগিরই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালটিকে স্বরূপে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।

আরও খবর

Sponsered content