প্রিন্ট এডিশন ফোকাস

ববি শিক্ষার্থী গ্রেফতারের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:১৬:৫৯ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল সামাদ শান্তকে গ্রেফতারকে কেন্দ্র করে রাস্তা অবরোধের ঘটনা ঘটেছে। বুধবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় তাদের সড়কে আগুন জ্বালাতে দেখা যায়।

 

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন যাবৎ মিথ্যা মামলায় অভিযুক্ত ছিলেন আল সামাদ শান্ত। মিথ্যা মামলার জেরে বুধবার বরিশাল শহর থেকে তাকে আটক করে পুলিশ। মিথ্যা ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং শান্তকে মুক্তি দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

 

এসময় উপ-পুলিশ কমিশনার আলি আশরাফ ভুইয়া ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত হতে বলেন এবং আল সামাদ শান্তকে মুক্তি দেওয়ার আশ্বাস দেন। এতে শিক্ষার্থীরা ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে রাত সাড়ে ১১টার দিকে অবরোধ উঠিয়ে নেন এবং যান চলাচলের জন্য রাস্তা ছেড়ে দেন।

 

বিষয়টি নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আব্দুল কাইয়ুম বলেন, শান্তের বিরুদ্ধে মামলা হয়েছে। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। তবে তার মুক্তির জন্য ছাত্রলীগের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। আবেদনটি বিবেচনা করা হবে।

আরও খবর

Sponsered content