সকল বিভাগ

বিসিসির প্রথম সভায় সাহান আরা বেগম পার্ক উচ্ছেদের দাবি

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২৩ , ১২:২০:২৭ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বিসিসির নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহর নেতৃত্বাধীন পরিষদের প্রথম সভায়ও যাননি বিদায়ী মেয়র সাদিক আবদুল্লাহর কট্টর সমর্থক ৯ কাউন্সিলর। তবে প্রথম সভাতেই নগরের সিঅ্যান্ডবি রোডে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের অংশ দখল করে নির্মিত পার্ক উচ্ছেদের দাবি জানান কাউন্সিলরা। সাবেক মেয়র সাদিক তাঁর প্রয়াত মা সাহান আরা আবদুল্লাহর নামে পার্কটি নির্মাণ করলে তখন ব্যাপক সমালোচনা হয়।

 

বুধবার নগর ভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মেয়র আবুল খায়ের। সিটি ও দ্বাদশ সংসদ নির্বাচনে দলের মনোনয়নবঞ্চিত সাদিক বরিশাল-৫ (মহানগর-সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তাঁরই চাচা মেয়র আবুল খায়ের রয়েছেন দল মনোনীত প্রার্থী পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে। তবে সিটি নির্বাচনের আগ থেকেই চাচা-ভাতিজার মুখ দেখাদেখি বন্ধ রয়েছে।

বিসিসি পরিষদের সভায় না আসা কাউন্সিলরদের পরবর্তী সভায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে মেয়র বলেন, সবাই মিলেমিশে আমরা সুন্দর নগরী গড়ে তুলব। সভা সূত্রে জানা গেছে, বিধি অনুযায়ী সভায় বিগত পরিষদের সর্বশেষ অনুষ্ঠিত গত ৫ মার্চের সভার সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়। বিদায়ী মেয়র নেতৃত্বাধীন পরিষদ এর পরের ৮ মাসে কোনো সভা করেননি। নিয়ম অনুযায়ী, প্রতি মাসে একটি করে সভা হলেও ৫ বছরে ৬০টি সভা হওয়ার কথা ছিল। তবে ৫ বছরে তাঁর পরিষদের সভা হয়েছে মাত্র ২০টি।

 

সভায় অংশ নেওয়া ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার বলেন, প্রথম সভায় নগরের ড্রেনেজ, রাস্তাঘাট, পাবলিক টয়লেট, অবৈধ যানবাহন ও পার্কিং রোধ করার প্রস্তাব করা হয়েছে। এ ছাড়া মধ্যম শহর ও বর্ধিত এলাকা চিহ্নিত করে গৃহকর নির্ধারণের আহ্বান জানানো হয়েছে। মেয়র এসব বিষয় ধাপে ধাপে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন।

২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেন, জরুরি ভিত্তিতে রাস্তাঘাট মেরামত এবং ড্রেনেজ পরিষ্কারের প্রস্তাব দেওয়া হয়েছে। ভাসমান দোকানপাট রোধে হকার্স মার্কেট করার পরিকল্লনার কথা জানান মেয়র।

 

প্রথম সভায় অংশ না নেওয়া প্রসঙ্গে সাদিকপন্থি কাউন্সিলর ৭ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম খোকন জানান, অনেকে ঢাকায় আছেন। তাঁর শরীরটাও ভালো না। অন্যরা কেন যাননি, তা তিনি জানেন না।

আরও খবর

Sponsered content