সকল বিভাগ

হত্যা মামলায় ফাসানোর অভিযোগে কৃষকের সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৫ আগস্ট ২০২২ , ৯:০৪:৪১ প্রিন্ট সংস্করণ

জমি দখলকে কেন্দ্র করে পঞ্চম শ্রণীর ছাত্রীকে হত্যা মামলায় কৃষককে ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়েছ।

 

বুধবার সকাল ১১ টায় বরিশাল প্রসক্লাবে সংবাদ সম্মলন করে মামলায় দুই নং আসামী কৃষক মো. কবির খান। তিনি বরিশালের কাউনিয়া থানাধীন রামকাঠী এলাকার বাসিন্দা।

 

এর আগে চলতি বছরের ২৭ মে কাউনিয়া থানাধীন ৪ নং শায়েস্তাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ছোট রাজাপুর গ্রামের সোহরাব হাওরাদারের মেয়ে পঞ্চম শ্রেণী পড়ুয়া তন্নী আক্তার (১৩) এর লাশ উদ্ধার করা হয়। এঘটনায় নিহত তন্নীর বাবা বাদী হয়ে কাউনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় তন্নীর মা লিপি আক্তার, ও ইউপি সদস্য মো. জসীম উদ্দিনকেও আসামী করা হয়েছে। বর্তমানে নিহত তন্নির মা কারাগারে রয়েছে।

 

সংবাদ সম্মেলনে  মামলার আসামী মো. কবির খান ও  মো. জসিম উদ্দিনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রাহাত খান। লিখিত বক্তব্যে তিনি বলেন, ঘটনাস্থল থেকে আমার বসতঘর প্রায় ৫ কিলোমিটার দুরে । আমি  পেশায় একজন কৃষক। নিজের জমিসহ অন্যের জমি চাষাবাদ করে জীবন যাপন করছি। মামলার বাদী সোহরাব হাওরাদারে  বাড়ীসহ আশেপাশে আমার জমি আছে। উক্ত অংশ জমির দাম পরিশোধ করে দিবে বলে বারবার ওয়াদা করেও আজ পর্যন্ত দেয়নিসোহরাব হাওরাদার । বাদী প্রায়ই আমার জমি অবৈধভাবে দখল করার পায়তারায় লিপ্ত রয়েছে । এ নিয়ে প্রায়ই আমাদের সাথে বাদী ও বাদীর আপন ভাই ২নং স্বাক্ষীর সাথে ঝগড়া-বিবাদ হয়। ঘটনার ৮দিন পরে  পরিকল্পিতভাবে এই মামলায় আমাকে ও ইউপি সদস্যকে আসামী করা হয়।

 

পরে উচ্চ আদালত থেকে মো. কবির খান ও মো. জসিম জামিন নেন। জামিন পেয়ে কবির খান মামলার ২নং আসামী ও নিহত তন্নীর মা লিপি আক্তার এর সাথে জেলহাজতে দেখা করতে যান। তখন তাকে লিপি আক্তার বলেছে,  ঘটনার পর  সাংবাদিক ও পুলিশের কাছে মিথ্যা স্বাক্ষী দেওয়ার জন্য তার স্বামী এবং স্বামীর আপন ভাই  ইউসুফ অনেক মারধর করে। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে আমি ( লিপি আক্তার)  সাংবাদিক, পুলিশ এবং আদালতে মিথ্যা জবানবন্দী দিয়েছি।

 

আমার মেয়েকে আমি মারধর করার কারণে, তন্নী অভিমানে আত্মহত্যা করেছে বিধায় আমাকে ঘর ছাড়া, সংসার ছাড়া করার জন্যই মিথ্যা অপবাদ দিয়ে এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে”। কবির খা সাংবাদিকদের বলেন, আমি পড়াশুনা জানিনা। কৃষি কাজ করি, জমি নিয়ে বিরোধের জেরে আমাকে তারা ফাসিয়েছে। আমি এই ঘটনার সুষ্ঠ তদন্ত চাই। সুষ্ঠ তদন্তের মাধ্যমেই ঘটনার সততা বেড়িয়ে আসবে।

আরও খবর

Sponsered content