দেশজুড়ে

হাসপাতালে চার মাস পরে রয়েছে প্রবাসীর লাশ!

  প্রতিনিধি ৩০ মে ২০২২ , ১১:৫৭:৪০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ অভাবী সংসারের ভাগ্যের চাকা সচল করতে দুই বছর পূর্বে ব্রুনাইতে প্রবাস জীবনে পাড়ি জমিয়েছিলেন শিপন হাওলাদার (৪৪)। পরিবারের ভাগ্যের চাকা সচল করতে না পারলেও ব্রুনাইর একটি হাসপাতালে গত চার মাস ধরে শিপন লাশ হয়ে পরে আছেন।

 

পরিবারের সমর্থ না থাকায় ব্রুনাই থেকে লাশ দেশে আনতে পারছেন না। তাই শিপনের মরদেহ শেষবারের মতো দেখতে এবং তার জন্মভূমিতে দাফন করতে লাশ আনার জন্য অসহায় পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

হঠাত অসুস্থ হয়ে ব্রুনাইতে বসে মৃত্যুবরণ করা শিপন হাওলাদার জেলার গৌরনদী উপজেলার শাহজিরা গ্রামের মৃত জয়নাল হাওলাদারের ছেলে। সোমবার সকালে মৃত শিপনের স্ত্রী খোরশেদা বেগম জানান, অভাবী সংসারের ভাগ্যের চাকা সচল করতে বিগত দুই বছর পূর্বে বিভিন্ন এনজিও থেকে ঋণ উত্তোলনসহ স্থানীয়দের কাছ থেকে ধারদেনা করে শিপন ব্রুনাইতে গিয়েছিলেন। সেখানে তিনি (শিপন) ঘাস কাটার কাজ করতেন। এরইমধ্যে হঠাত করে শিপন অসুস্থ হয়ে পরলে তাকে ব্রুনাইর রিফাজ হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য পূর্নরায় ঋণ করে শিপন হাওলাদারের ভাগ্নে ব্রুনাই প্রবাসী লালনের কাছে বাংলাদেশ থেকে দেড় লাখ টাকা পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চলতি বছরের ৩০ জানুয়ারি শিপন মৃত্যুবরণ করেন। সেই থেকে গত চার মাস যাবত ব্রুনাইর রিফাজ হাসপাতালে শিপনের লাশ পরে রয়েছে। পরিবারের সমর্থ না থাকায় শিপনের লাশ আনা সম্ভব হচ্ছেনা।

 

মৃত শিপনের মেয়ে মীম আক্তার তার বাবার মরদেহ শেষবারের মতো দেখতে এবং তার জন্মভূমিতে দাফন করতে বিশ্ব মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও খবর

Sponsered content