দেশজুড়ে

বরিশালে আনসারদের বিক্ষোভের নেতৃত্বে যুবলীগ নেতা সঞ্জিব সিংহ !

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২৪ , ৭:১৯:২৪ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ দেশের ভয়াবহ বর্না পরিস্থিতিতে আনসার সদস্যদের বিক্ষোভ এবং রবিবার সচিবালয়ে আনসার সদস্যের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন দেশের সচেতন নাগরিকরা। ওইদিন সকালে বরিশাল নগরীতেও বিক্ষোভ মিছিল বের করে অশ্বিনী কুমার হলের সামনে অবস্থান করেন আনসার সদস্যরা। এতে বরিশাল জেলার স্মার্ট কার্ডধারী সাধারণ আনসার সদস্যরা অংশ নেয়।
অনুসন্ধানে জানা গেছে, ওদিনে বরিশালে আনসার আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন সঞ্জিব সিংহ নামে এক যুবলীগ নেতা। নানা অপকর্মের দায়ে চাকুরী থেকে বরখাস্ত হওয়ায় সঞ্জিব সিংহ বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়ন যুবলীগ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক পদ প্রত্যাশী ছিলেন।
একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভ চলাকালে সঞ্জিব সিংহ গণমাধ্যমকর্মীদের বক্তব্য দিচ্ছেন। সেখানে তিনি বলেন, আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে এবং আগামীতে আমরা আরও কঠোর কর্মসূচি দিবো।
তবে সবচেয়ে অবাক করা বিষয় হলো গত ২৭ জুলাই বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদিক আব্দুল্লাহর অনুসারী মহানগর শ্রমিকলীগের সাধারন সম্পাদক রইজ আহমেদ মান্না, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত, আতিক উল্লাহ মুনিম ও সাংগঠনিক রাজিব হোসেন খানের নেতৃত্বে যখন নগরীর নথুল্লাবাদ, চৌমাথা ও সিএন্ডবি রোড এলাকায় সাধারন শিক্ষার্থীদের উপর হামলা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছিলো তখন সেই হামলায় অংশ নিয়েছিলেন এই সঞ্জিব সিংহ।
শিক্ষার্থীদের উপর হামলায় সরাসরি অংশ নিয়ে সঞ্জিব সিংহ ফের প্রকাশ্যে আনসার আন্দোলনে উস্কানিমূলকভাবে নেতৃত্ব দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।
শিক্ষর্থীদের উপর হামলার ঘটনায় সরসরি অংশ নেয়ায় সঞ্জিব সিংহের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও দাবী জানিয়েছেন অনেকে।
অন্যদিকে সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়ন পরিষদের গত নির্বাচনে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হয়েছিলেন সঞ্জিব সিংহ। স্থানীয় বিএনপির জনপ্র্রিয় নেতা হাবিবুর রহমান মিন্টু মেম্বারের কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হতে হয়েছিলো তাকে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক বাসিন্দা জানিয়েছেন, সঞ্জিব সিংহ সাবেক মেয়র সাদিক আব্দুল্লাহর আস্থাভাজন পরিচয়ে ওই এলাকায় নানা অপকর্ম কড়ে বেড়িয়েছেন। স্থানীয় নিরাপরাধ বিভিন্ন মানুষকে মামলা হামলা দিয়ে হয়রনি এমনকি ইচ্ছে হলেই বিএনপির কর্মীদের পুলিশ দিয়ে ধরিয়ে দিতেন তিনি। তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়নি। তাই সঞ্জিত সিংহের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন স্থানীয়রা।
অপরদিকে জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট এস এম মুজিবুল হক পাভেল জানান, ২০১৯ সালের শেষের দিকে সঞ্জিব সিংহকে বিশৃঙ্খলা এবং দূর্নীতি জনিত কারনে বাহিনী থেকে সদরদপ্তর কালো তালিকাভূক্ত করেছিলো। এছাড়া তাকে চীর স্থায়ী ভাবে বহিস্কার করা হয়েছিলো।

আরও খবর

Sponsered content