অপরাধ

বরিশালে সাংবাদিক ফাহিমের উপর সন্ত্রাসী বাহিনীর হামলা

  প্রতিনিধি ২৮ মে ২০২৪ , ৪:৪৪:৪২ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ‍॥ বরিশালে এক সংবাদকর্মী ও তার পাঁচ ভাইয়ের উপর অতর্কিত হামলা করে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে এক বাজার কমিটির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। আহত সংবাদ কর্মীর নাম ফাহিম ফিরোজ। তিনি জাতীয় দৈনিক মানবকন্ঠ পত্রিকা কাজ করেন।

 

আহত সংবাদকর্মী ফাহিম ফিরোজ ও তার ভাইদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল থেকে সিএনজি যোগে নিজ বাড়ি ঝালকাঠি সদর উপজেলার পর মহল গ্রামে যাওয়ার পথে বরিশাল সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড সোনামিয়ার পোল এলাকায় গেলে ফাহিম ফিরোজ সহ তার ভাইয়েরা দেখতে পান সাম্প্রতিক সময় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সড়কের উপর পড়ে যাওয়া একটি গাছ কেটে রাস্তা ঠিক করার কাজে নিয়োজিত আছেন সাধারণ শ্রমিকরা। সংবাদকর্মী ফাহিম ফিরোজ সহ তার অন্যান্য ভাইয়েরা জরুরী কাজ আছে বলে শ্রমিকদের কাছে বলেন আমাদেরকে একটু যেতে দিলে আমাদের সুবিধা হয়। তখন শ্রমিক নামদারী কিছু ক্যাডার বাহিনী সংবাদকর্মী ফাহিম ফিরোজ ও তার ভাইদের সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং উচ্চবাচ্য কথা বলেন। একপর্যায়ে সেখানে উপস্থিত হন স্থানীয় বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ শিপন। শিপন উপস্থিত হয়েই সংবাদকর্মী ফাহিম ফিরোজ সহ তার ভাইদের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

 

এ সময় হামলায় যোগ দেন শিপনের লালিত সন্ত্রাসী বাহিনী। সংবাদকর্মী ফাহিম ফিরোজের ভাষ্যমতে শিপনের নির্দেশে প্রায় ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী বাহিনী ফাহিম ফিরোজ সহ তার ভাইদের উপর লাঠি সোটা নিয়ে উপর যুুপর হামলা করা হয়। হামলায় সবচেয়ে বেশি গুরুতর জখম হয় ফাহিম ফিরোজ। ফিরোজ নিজেকে বাঁচাতে প্রশাসনকে অবহিত করলে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন এয়ারর্পোট থানা পুলিশ ও অন্যান্য সাংবাদিকরা।

পরে সংবাদকর্মীরা ফাহিম ফিরোজকে উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা জানিয়েছেন অতর্কিত হামলার ফলে সংবাদকর্মী ফাহিমের অবস্থা গুরুতর। হামলার ঘটনায় সাংবাদিক ফিরোজের ভাই বাদী হয়ে এয়ারপোর্ট থানায় শিপন সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

 

সংবাদকর্মী ফাহিম ফিরোজের উপর হামলার ঘটনায় ক্ষোপ প্রকাশ, তীব্র নিন্দা, দোষীদের শাস্তির দাবী জানিয়েছেন বরিশালের সাংবাদিকরা। এ ঘটনায় সংবাদকর্মীরা ঘটনা স্থানে গেলেও অভিযুক্ত বাজার কমিটির সাধারণ সম্পাদক শিপনকে খুঁজে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আরও খবর

Sponsered content