সকল বিভাগ

কুয়াকাটায় পর্যটকের ঢল, হোটেল-মোটেলে ঝুলছে তালা!

  প্রতিনিধি ১ জুলাই ২০২৩ , ১১:২৪:০৬ প্রিন্ট সংস্করণ

  • মো: ইলিয়াস শেখ কুয়াকাটাঃ

ঈদুল আযহায় সরকারি লম্বা ছুটি থাকার কারণে প্রথম এবং দ্বিতীয় দিনে তুলনায়, তৃতীয় দিনে দ্বিগুণ পর্যটক উপস্থিত হয়েছে সূর্যদয় সূর্যাস্তের বেলাভূমি, সাগর কন্যা কুয়াকাটা। সকাল শুরুতেই দুর দুরান্ত থেকে পর্যটকরা কুয়াকাটায় ঘুরতে এসেছে, ঢাকা থেকে সরাসরি কুয়াকাটা আসার জন্য কোন ফেরি পারাপার না থাকায়, কম সময় বিভিন্ন এলাকা থেকে কুয়াকাটায় আসা যায় এর জন্য প্রথম এবং দ্বিতীয় দিনের তুলনায়, তৃতীয় দিন পর্যটনের উপস্থিতি চোখে পরার মতো।

 

শনিবার ( ১ জুলাই ২০২৩ ) সরজমিন ঘুরে দেখা যায়, পর্যটকের নিরাপত্তার জন্য কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী, এদিকে পর্যটকরা সমুদ্রের সাথে গোসলে মেতে উঠছে, কেউবা কুয়াকাটার বিভিন্ন দর্শনীয় স্থানগুলো দেখার জন্য ছুটে চলছে।

 

তবে অতিরিক্ত পর্যটক থাকা শর্তেও প্রথম শাড়ির আবাসিক হোটেল গুলো বুকিং থাকলেও দ্বিতীয় ও তৃতীয় শাড়ির হোটেল গুলো ৫০% খালি রয়েছে। এর কারণ হলো কুয়াকাটা আসার জন্য ফেরি পারাপারের কোন ভোগান্তি না থাকায় একদিনের ট্যুরের উদ্দেশ্যে অধিকাংশ পর্যটকরাই কুয়াকাটা এসেছে।

  • খুলনা থেকে আসা পর্যটক রেহেনা বেগম বলেন, লম্বা সরকারি ছুটি পেয়েছি তাই গ্রামের বাড়ি থেকে রাত্রে কুয়াকাটার উদ্দেশ্যে রওনা হয়েছি, সূর্য অস্তের পর আবার নিজ গন্তব্যে রওনা দিব, আসলেই কুয়াকাটা অনেক সুন্দর।
  • পর্যটক রহমান ইসলাম জানান, আমরা ঢাকা থেকে কুয়াকাটায় এই প্রথম ভ্রমণ এসেছি, আমার পরিবারসহ খুব আনন্দ করছি, উত্তল সমুদ্র উপভোগ করছি, আসলেই যে কুয়াকাটা সুন্দর আমরা না দেখলে বুঝতাম না ।
  • কুয়াকাটার আবাসিক হোটেল মিয়াদ ইন ম্যানেজার ইব্রাহিম ওয়াহিদ জানালেন, পর্যটকদের অতিরিক্ত চাপ রয়েছে, তবে আমাদের দ্বিতীয় সারির হোটেল গুলো ৫০% বুকিং রয়েছে, তবে ধারণা করছি আগামীকাল পর্যটক ভরপুর থাকবে কুয়াকাটা।
  • এদিকে টুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের কুয়াকাটা কুটুমের সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন বিপ্লব তিনি বলেন, সরকারি লম্বা ছুটি এবং পদ্মা সেতুর সুফল আমরা পেতে শুরু করেছি, আশা করছি এখন প্রতিদিন এরকম পর্যটক আসতে থাকবে এবং কুয়াকাটা বিনিয়োগকারী ও বাড়বে। তবে প্রথম সারির হোটেল বুকিং থাকলেও দ্বিতীয়, তৃতীয় সারির হোটেল ৫০% বুকিং রয়েছে।
  • পর্যটকদের নিরাপত্তা নিয়ে কুয়াকাটা টুরিস্ট পুলিশের কর্মকর্তারা জানান, পর্যটকদের নিরাপত্তার জন্য আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছি, আমরা স্বেচ্ছাসেবী টিমও তৈরি করে রেখেছি, পর্যটকরা গোসল করতে নেমে যাতে কোন সমস্যা না হয় সেদিকেও আমরা খেয়াল রাখছি। আশা করছি যে পর্যটক কুয়াকাটা উপস্থিত হয়েছে নিরাপদে স্বাচ্ছন্দভাবে আনন্দ করতে পারছেন।

আরও খবর

Sponsered content