দেশজুড়ে

গলাচিপায় ঝুঁকিপূর্ণ ব্রিজ এখন মরন ফাঁদ! ভোগান্তিতে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা

  প্রতিনিধি ৪ জুলাই ২০২২ , ৭:৩৫:৫৫ প্রিন্ট সংস্করণ

মাহবুব, গলাচিপা প্রতিবেদক ॥ পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল রাজ্জাক হাওলাদার চরবিশ্বাস টু চর কপালবেরা যাতায়েত সংযোগ হিসাবে আনুমানিক ২০বছর পূর্বে এল জি ইডি কর্তৃক বাস্তবায়ন করেন একটি ব্রিজ।

 

কিন্তু গত দুবছর যাবৎ যাতায়াতের জন্য অনুপযোগী হয়ে পরলে এর কোন রিপিয়ারিং এর ব্যবস্থা হয়নি। যার ফলশ্রুতিতে চরম ভোগান্তিতে পরেছে চর কপালবেরা প্রাথমিক বিদ্যালয়, উত্তর চর বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়, সালেহা খাতুন দাখিল মাদ্রাসা, হাজী কেরামত আলী ডিগ্রি কলেজের ছাত্র-ছাত্রী সহ এলাকার সাধারণ মানুষ।

 

চরম ভোগান্তির সম্মুখীন স্থানীয় যানবাহন চালক এবং ক্লোজার বাজার ও চর কপালবেরা বাজারের ব্যবসায়ীরা। এমতাবস্থায় ব্রিজটি সংস্করণ করা অতীব জরুরী বলে মনে করছেন স্থানীয়রা।

 

বর্তমানে এর দ্রুত পদক্ষেপ না নিলে বর্ষার মৌসুমে ছোট ছোট কোমলমতি শিশুরা তাদের পাঠদানে ব্যাঘাত ঘটাবে বলে জানান তারা। উক্ত ঝুঁকি পূর্ণ ব্রিজটির সংস্করের জন্য স্থানীয় চেয়ারম্যান এবং ইউপি সদস্যকে একাধিকবার অবহিত করলেও পদক্ষেপ নিবে বলে এখন পর্যন্ত কোন পদক্ষেপ ই নেন নি বলেও অভিযোগ উঠেছে।

 

তাই এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয় ভুক্তভোগীরা।

আরও খবর

Sponsered content