সকল বিভাগ

চরবাড়ীয়ায় জমিজমা বিরোধে চাচার বসতঘরে আগুন দিলো ভাতিজা

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২৩ , ২:১৭:০৯ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥  বরিশালে জমিজমা বিরোধের জের ধরে চাচার বসতঘরে রাতের অন্ধকারে আগুন দিয়েছে ভাতিজা। শনিবার মধ্যে রাতে সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নের মুকুন্দপট্টি গ্রামে এ ঘটনা ঘটে। তবে বসতঘরটি পরিত্যক্ত হওয়ার কারণে কেউ আহত হয়নি।

ওই গ্রামের মৃৃত জয়নাল আবেদীনের ছেলে ও ভুক্তভোগী মোঃ আলমগীর হোসেন বলেন, আমার কোনো সন্তানাদি নেই। যেকারণে প্রতিপক্ষরা জোরপূর্বক আমার জমি দখলের চেষ্টা চালায়। এককথায় জমির শোকভাগ দাবী করে তারা। এমনকি আমার জমি ভোগদখল করতে হলে প্রতিপক্ষের দাবীকৃত ২ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যথায় আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। আমার বসতঘরে আগুন দিয়েছে। তাছাড়া আমার রোপিত লক্ষাধিক টাকার গাছও তারা কেটে ফেলার পায়তারা করছে। এরআগে গত শুক্রবার বেলা বারোটার দিকে আমার আরেকটি বসতঘরে হামলা চালিয়ে দরজা-জানালা কুপিয়ে ও পিটিয়ে ভেঙে ফেলে তারা। এ সময়ে আমার বৃদ্ধ শ্বাশুড়ি রহিমা বেগম ও আমার স্ত্রী আম্বিয়া বেগমকে মারধর করা হয়। এ সময় তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দু’দফায় হামলায় অংশ নেয় আমার ভাতিজা মনির ও তার মামা মোকাম্মেল হাওলাদার, মোফাজ্জল হাওলাদার ও পনু হাওলাদার। হামলা চালিয়ে বসতঘরের পল্লী বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

এ ঘটনায় প্রতিপক্ষের বাবা দুলাল হাওলাদার বলেন, যেই বসতঘরে আগুন লেগেছে সেটা আলমগীরের। এটা সত্য। কিন্তু আগুন দেওয়ার ঘটনার সঙ্গে আমার পরিবারের কেউ জড়িত নয়।

এদিকে কাউনিয়া থানার ডিউটি অফিসার এসআই হাফিজ বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।’’

আরও খবর

Sponsered content