দেশজুড়ে

বরিশালে প্রশাসনের নজর ফাঁকি দিয়ে বিএনপির বিক্ষোভ মিছিল- তিনজন আটক

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২৪ , ১:০৯:০০ প্রিন্ট সংস্করণ

বর্তমান সরকারের সংসদ বাতিল করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন দেওয়ার দাবিতে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারী ফাঁকি দিয়ে কালো পতাকার বিক্ষোভ করেছে বরিশাল মহানগর বিএনপিসহ দলীয় বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর সোয়া ২টায় নগরীর বিএম কলেজ এলাকা থেকে মহানগর বিএনপির নেতৃবৃন্দদের নেতৃত্বে এ কালো পতাকার মিছিল বের করে মিছিলটি নথুল্লাবাদ এলাকায় গিয়ে শেষ করে।

এ সময় মিছিলে উপস্থিত ছিলেন সদ্য কারাভোগকারী বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খাঁন ফারুক, মহানগর বিএনপি সদস্য আব্দুল হালিম মৃধা, মহানগর বিএনপি সদস্য সাইফুল আনাম বিপুু, মহানগর বিএনপি সদস্য ও সাবেক মহানগর ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিন, সদ্য কারামুক্ত মহানগর ছাত্রদল আহবায়ক এ্যাড. রেজাউল করীম রনিসহ বিএনপি ও দলীয় অঙ্গ সহযোগী সংগঠনের ওয়ার্ড নেতৃবৃন্দ।

এরপূর্বে কেন্দ্রীয় কর্মসূচি কালো পতাকার মিছিল নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে সদররোডস্থ দলীয় কার্যালয়ে আসার পূর্বেই মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুর রহমানের নেতেৃত্বে অতিরিক্ত পুলিশ অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের চারপাশসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করার কারণে মহানগর বিএনপির নেতৃবৃন্দ সময় ও স্থান পরিবর্তন করে কেন্দ্রীয় কর্মসূচি পালন করে।

মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক মুঠোফোনে বলেন, আজকে আমাদের কেন্দ্রীয় শান্তিপূর্ণ কালো পতাকার মিছিল ঘোষণা করা ছিল। এই ফ্যাসিস্ট সরকার তার পুলিশ বাহিনী দিয়ে আমাদের দলীয় কার্যালয় ঘেড়াও করে রেখে আমাদের অফিসের ধারে কাছে ভিড়তে দেয়নি। অন্যদিকে কর্মসূচিতে অংশ নিতে যুবদলের বেশ কয়েকজন সদস্য আগুরপুর রোডস্থ প্রেসক্লাবের সম্মুখে অবস্থান নিলে পুলিশ সেখানে হানা দিয়ে যুবদল নেতা মিলটনসহ তিনজনকে গ্রেফতার করে নিয়ে যায়।

আটককৃতদের বিষয় জানতে চাইলে পুলিশ জানায়- তাদেরকে পুরানো মামলা থাকার কারনে আটক করা হয়েছে।

নগরীতে হঠাৎ করে অতিরিক্ত পুলিশ অবস্থান নেওয়ার বিষয় জানতে চাইলে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ফজলুর রহমান বলেন, নগরীতে যেকোন ধরনের বিশৃঙ্খলা ও নাশকতা এড়াতে সারা শহরে আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

আরও খবর

Sponsered content