দেশজুড়ে

হিজলায় জমির দাতাকে বাদ দিয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের পায়তারার অভিযোগ

  প্রতিনিধি ২৯ মে ২০২২ , ২:৩৬:১২ প্রিন্ট সংস্করণ

বরিশালের হিজলা উপজেলার কাউরিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মূল দাতাদের বাদ দিয়ে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারা চালানোর অভিযোগ উঠেছে। ওই বিদ্যালয়ের জমির দাতা মৃত. আব্দুল হাই মোল্লার ছেলে আব্দুল করিম মোল্লাকে দাতা সদস্য না করায় চলিত মাসের ৮ তারিখে হিজলা বিজ্ঞ আদালতে বিদ্যালয়ের এডহক কমিটিকে বিবাদী করে একটি মামলা দায়ের করেন।

১১ মে আদালত ম্যানেজিং কমিটির নির্বাচনে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা দিয়ে ০৭ কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর একটি নোটিশ দেয়। যার ফলে ১২ তারিখের নির্বাচনটি স্থগিত করেন এডহক কমিটি। বিবাদীরা ১৭ মে আদালতে ওই নোটিশের জবাব প্রদান করেন।

২৫ মে পুনরায় আদালত বিবাদীদের জবাবের পেক্ষিতে অস্থায়ী নিষেধাজ্ঞাটি নামঞ্জুর করেন। এর ফলে ৩০ মে ম্যানেজিং কমিটি নির্বাচনের দিন ধার্য করেন বিবাদীরা। তবে বাদী আব্দুল করিম মোল্লা ন্যায় বিচার না পাওয়ার দাবি করে বরিশাল বিজ্ঞ জেলা জজ আদালতে একটি আপিল মামলা দায়ের করেন। মামলা নং-২৫/২০২২। আদালত মামলার আবেদনটি গ্রহণ করে জুন মাসের ১২ তারিখ বিচারের জন্য দিন ধার্য করেন।

আব্দুল করিম মোল্লা জানান, আমার বাবা বিদ্যালয়ের জন্য ১ একর ২৪ শতাংশ জমি দান করেছেন। কিন্তু আমরা দাতা হয়েও বিদ্যালয়ের দাতা সদস্য হতে পারিনি। বর্তমানে যারা বিদ্যালয়টি পরিচালনা করছেন তারা নানা অনিয়ম করে আসছেন। এছাড়া নতুন এই কমিটি গঠনের মাধ্যমে অফিস সহকারী, নাইট গার্ড নিয়োগ বানিজ্য করার পায়তারা চালিয়ে আসছেন মামলার ১ ও ২নং বিবাদী। আর এই বানিজ্য গঠন সহ নানা অনিয়মের জন্যই আমাকে তারা দাতা সদস্য হিসেবে রাখেনি। আমাকে কেন দাতা সদস্য করা হবে না এর ন্যায় বিচার চেয়ে আমি আদালতে মামলা দায়ের করেছি এবং আমি ন্যায় বিচার চেয়েছি।

বাদী আপীল্যান্ট পক্ষের এ্যাডভোকেট প্রিয় লাল দেবনাথ জানান, আব্দুল করিম মোল্লা ন্যায় বিচারের জন্য আপিল মামলাটি করেছেন, আমরা আশা করছি সুবিচার পাবো।

 

এব্যাপারে হিজলা উপজেলার সহকারী শিক্ষা অফিসার মহিউদ্দিন জানান, ২৫ মে নিষেধাজ্ঞাটি না মঞ্জুর করায়  ৩০ মে নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। আজ মামলা হয়েছি কি না এখন পর্যন্ত এব্যাপারে আমরা কোন নোটিশ পাই নি।

আরও খবর

Sponsered content