সকল বিভাগ

জাহিদ ফারুকের মনোনয়ন বৈধ

  প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২৩ , ১:৩৯:১৮ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ জাতীয় নির্বাচনে বরিশাল-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে, একই আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করেছে সংস্থাটি। শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এই রায় ঘোষণা করেন।

 

বরিশাল-৫ (সদর) আসনের আওয়ামী লীগের প্রার্থী পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিমের মনোনয়ন বাতিল চেয়ে আপিল করেছিলেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক বরিশাল সিটির মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আপিলে জাহিদ ফারুক ও তার স্ত্রী-সন্তান আমেরিকার নাগরিক বলে দাবি করা হয় এবং সেখানে বাংলাদেশ থেকে অর্থ পাচারের অভিযোগ আনা হয়েছিল। হলফনামায় আমেরিকার ফিলাডেলফিয়ায় প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানের সম্পদের তথ্য গোপনের অভিযোগও করেন সাদিক আবদুল্লাহ। তবে এসব অভিযোগ মিথ্যা বলে দাবি করে আসছিলেন জাহিদ অনুসারী আওয়ামী লীগ নেতারা।

 

আর সাদিক আবদুল্লাহর দৈত্ব নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন কর্নেল জাহিদ ফারুক। আগামী ৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদের ভোট। এ উপলক্ষে ইসিতে এখন চলছে প্রার্থিতা ফিরে পেতে আপিলের শুনানি।

আরও খবর

Sponsered content