অপরাধ

নদীর পাড়ের মাটি গিলে খাচ্ছে বাবুগঞ্জের নামধারী ছাত্রলীগ নেতারা!

  প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২৩ , ১২:৪০:৫৩ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের আরিয়াল খাঁ নদীর মাটি কেটে রাতের আঁধারে বিক্রি হচ্ছে ইট ভাটায়। চাঁদপাশা ময়দানের হাট বেকু দিয়ে মাটি কেটে ট্রলার যোগে মাটি পৌঁছে যাচ্ছে ইট ভাটায়। মাটি বিক্রির মহোৎসবে মেতেছে বাবুগঞ্জ উপজেলার ছাত্রলীগ নামধারী নেতা ও তার সঙ্গপঙ্গরা।

সরজমিনে দেখা যায়- রাতের আঁধারে ময়দানের হাট থেকে ভাসমান পল্টনে ভেকু এসে আরিয়াল খাঁ নদীর তীর ঘেষে নোঙ্গর করে সুরু হয় মাটি কাটা। একের পর এক ট্রলার ভর্তি মাটি যাচ্ছে ইট ভাটাগুলোতে। নদীর পাড়ের মানুষেরা আতঙ্কে রয়েছে কখন নদীর গ্রাসে সর্বশান্ত হয়ে যাবে তাদের পূর্ব পুরুষের ঠিকানা।

এলাকাবাসী জানান- বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগ নামধারী মোঃ মাসুদ রানা রিজভি, মোঃ মেহেদী হাসান মুসাত, মোঃহাফিজ, মোঃ খোকন ও তাদের সঙ্গপাঙ্গরা রাতের আঁধারে আরিয়াল খাঁ নদীর মাটি কেটে নিয়ে যাচ্ছে। এতে বাধা প্রদান করলে মারধরের শিকার হতে হয়। অপরদিকে মাথা গোজার শেষ ঠিকানা হারানোর ভয়েও তারা শঙ্কিত।

এ ব্যাপারে অভিযুক্ত মাটি বিক্রেতা উপজেলা ছাত্রলীগের নেতা মাসুদ রানা রেজভি বিষয়টি অস্বীকার করে বলেন, আমার ভেকু আছে কিন্তু আমি মাটি কাটিনি বলে বিষয়টি এড়িয়ে যান।

এ বিষয়ে বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস বলেন, রাতে আমাদের অভিযানের বিধান না থাকায় অসাধু চক্র সুবিধা নিচ্ছে।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান বলেন- এমন তথ্য আমাদের জানা নেই, তবে বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।