Uncategorized

শোক দিবসে দোয়া-মোনাজাতের নামে শ্রমিকলীগ নেতার চাঁদাবাজি

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২০ , ৬:২৫:৩২ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক।।

জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া-মোনাজাতের নামে চাঁদাবাজি করে ভুরিভোজ করার অভিযোগ উঠেছে মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসের বিরুদ্ধে। উল্লেখ্য ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনগুলো আগস্ট মাসজুড়ে দোয়া-মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করে। এরই ধারাবাহিকতায় আজ (২২ শে আগস্ট) দুপুর ২ টায় মহানগর আওয়ামী শ্রমিকলীগের উদ্যোগে বরিশাল লঞ্চঘাটে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। কিন্তু এ শোকাবহ মাসে দোয়া-মোনাজাতের নামে বিভিন্ন শ্রমিক সংগঠন থেকে চাঁদা তুলে ভুরিভোজ করার অভিযোগ পাওয়া গেছে মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসের বিরুদ্ধে। দোয়া-মোনাজাতে অংশগ্রহন করে খাবার না পাওয়া জনসাধারণ জানান, আমরা দোয়া-মিলাদে অংশ নিয়েও খাবার পেলাম না। অার ওদিকে রুমে বসে যে যার ইচ্ছেমতো করে খাবার খায় আর ফালায়। তারা নেতা-কর্মি পরিচয় দিয়ে রুমের মধ্যে প্রবেশ করে আর খাওয়া-দাওয়া করে বাহির হয়।

কিন্তু শোক দিবসের দোয়া-মোনাজাতে অংশগ্রহন করা সবাই সমান। এখানে তো এভাবে বিভক্তির কোন প্রশ্নই ওঠেনা। আর আমরা দুপুর ১২টা থেকে উপস্থিত থেকেও খাবার পাইলাম না। অপরদিকে দোয়া-মোনাজাতের নামে বেপরোয়া চাঁদাবাজি করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। আর এর মূলহোতা হলেন মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস।

তিনি নগরীর বিভিন্ন শ্রমিক সংগঠন থেকে বিভিন্নহারে চাঁদা তোলেন। এমনই অভিযোগ করেন নগরীর একাধিক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। নগরীর ক্ষুদ্রতম এক শ্রমিক সংগঠনের নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, এই দোয়া-মোনাজাত আয়োজনের জন্য তার কাছেও ৪ হাজার টাকাক ধার্য্য করেন পরিমল চন্দ্র দাস। পরে তিনি ৩ হাজার টাকা দিয়ে দোয়া-মোনাজাতে শরিক হন।

এ বিষয় মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র জানান,দোয়া-মোনাজাতে কিছু সংখ্যক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন তাদেরকে আপ্যায়ন করা হয়েছে। আর চাঁদা নেয়ার বিষয়টি সঠিক না।

আরও খবর

Sponsered content