Uncategorized

কলাপাড়ায় রাখাইনের বন্দোবস্তপ্রাপ্ত জমিতে জবর দখলের অভিযোগ

  প্রতিনিধি ৮ মার্চ ২০২০ , ৪:০৩:১২ প্রিন্ট সংস্করণ

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নে নাচনাপাড়া গ্রামে সরকারী বন্দোবস্তপ্রাপ্ত জমি জবর দখল করে মাটি কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে বিষয়টি তদন্ত পূর্বক সচেতন মহল ও আইন প্রয়োগকারী সংস্থার নজরে দিয়ে বিবাদীদের মুখোশ উন্মোচন করার দাবিতে সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন লাইচিং নামের এক রাখাইন নারী
অভিযোগে তিনি উল্লেখ করেন, লাইচিং উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়ার ৬নং জে.এল খেপুপাড়া ১১৪ নং কেসে ২০০০-২০০১ সালে ৮২৫ নং খতিয়ানের ৩৫/১, ২৩/১ দাগের ১.৫০ একর জমি বন্দোবস্ত পায়। তিনি দীর্ঘ দিন ধরে এ জমিতে বাড়ি-ঘর নির্মান করে ভোগ দখল করে আসছে। বর্তমানে একই এলাকার চোচিং মাষ্টার, উচো মাষ্টার, ওয়েচিমং (বাবু), মাতেন ও ফুয়ে তিন চার দিন পর্যন্ত বন্দোবস্তপ্রাপ্ত ভোগ দখলীয় জমি থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে। লাইচিং বাঁধা দিলে তাকে ও তার পরিবারের সদস্যদের খুন জখমের হুমকি দিয়ে যাচ্ছে। বর্তমানে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এবিষয়ে একাধিকবার বিষয়ে ওয়েমিচং (বাবু) ও তার সহযোগিদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।
কলাপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবদুল জব্বার জানান, প্রকৃতপক্ষে লাইচিংকে জমি বন্দোবস্ত দেয়া হয়েছে। লাইচিংয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিকদের মাটি কাটতে বাধা প্রদান করেছি।

আরও খবর

Sponsered content