দেশজুড়ে

নলছিটিতে দীর্ঘ ৫ বছর পরে সাংবাদিক মুনিরকে মিথ্যা মামলা থেকে খালাস

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২২ , ৩:২৮:০২ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ।। ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বিশিষ্ট সাংবাদিক ও সাবেক প্যানেল মেয়র মুঃ মনিরুজ্জামান মুনির উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়ের করা মিথ্যা চাঁদাবাজি মামলা থেকে খালাস পেয়েছেন।

 

২৭ এপ্রিল ঝালকাঠির বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক সাইফুল আলম সেশন মামলা ৮২/১৯ থেকে সাংবাদিক মুনিরকে খালাসের রায় দেন।

 

জানা গেছে, ২০১৭ সনে ৮ এপ্রিল বেলা ১১ টায় নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় সকল কক্ষ তালাবদ্ধ, ষ্টাফ অফিসে অনুপস্থিত, হাসপাতালের বারান্দা ও বাথরুম ময়লা-আবর্জনায় ভরপুর, হাসপাতালের কক্ষের সম্মুখে এক মাস্তানের মোটরসাইকেল, হাসপাতালের মাঠে গাড়ি ফেলে রাখার ডকুমেন্টারী সচিত্র প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক মুঃ মনিরুজ্জামান মুনির তুলে ধরলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। যার প্রেক্ষিতে বিকেলে বরিশাল স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক সরেজমিনে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ঘটনার সত্যতা পেয়ে তাৎক্ষণিক হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেন এবং ষ্টাফদের নিয়মিত হাসপাতালে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।

 

পরদিন ৯ এপ্রিল সকালে হাসপাতালের পরিস্থিতি পরিবর্তন হওয়া নিয়ে সাংবাদিক মুনির সচিত্র প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরার সময় জরুরি বিভাগে কর্মরত স্যাকমো জালাল আহমেদ চিকিৎসা নিতে আসা এক ভ্যান চালকের কাছে ২ শত টাকা ঘুষ দাবী করে।

 

তখন সাংবাদিক মুনির এর প্রতিবাদ করে তাকে গালাগাল করেন। ওই ঘটনাকে পুঁজি করে নলছিটির কতিপয় নীতিভ্রষ্ট সাংবাদিক, রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধি পুলিশের যোগসাজশে সাংবাদিক মুঃ মনিরুজ্জামান মুনিরের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করেন। ওই মিথ্যা মামলায় পুলিশ চার্জশিটও দাখিল করে। দীর্ঘ ৫ বছর ১৮ দিন পর ২৭ এপ্রিল আদালত মামলাটি মিথ্যা বলে সাংবাদিক মুঃ মনিরুজ্জামান মুনিরকে খালাস বলে রায় দিয়েছেন।

 

উল্লেখ্য, নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি নিয়ে এর আগেও সত্য সংবাদ প্রকাশ করায় নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ২০০৯ সনে দু’টি মিথ্যা মামলা দায়ের করে, যা আদালতে ২০১৩ সনে মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

আরও খবর

Sponsered content