রাজনীতি

নৌকায় ভোট দিয়ে নিজেকে বিজয়ী করুন- মেনন

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২৩ , ১১:১৩:১৫ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশাল-২ আসনে জোটের নৌকা প্রতীকের প্রার্থী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নৌকার বিকল্প কিছু নেই, নৌকায় ভোট দিতে হবে। নৌকার বাইরে গিয়ে বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন। এ জনসভায় উপস্থিত রয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপস্থিতদের উদ্দেশে মেনন বলেন, নৌকায় ভোট দিয়ে আমাকে নয়, নিজেকে বিজয়ী করুন, শেখ হাসিনাকে বিজয়ী করুন।

তিনি বলেন, এবারের নির্বাচন কোনো সহজ নির্বাচন নয়, জটিল নির্বাচন। শুরু থেকেই বিএনপি-জামায়াত জোট এবং তাদের ডান-বাম সহযোগীরা নির্বাচনকে বানচাল করার জন্য, নির্বাচনকে আটকে দেওয়ার জন্য একের পর এক ষড়যন্ত্র করে আসছে। এর সঙ্গে যুক্ত হয় যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো।

তিনি আরও বলেন, তারা কখনো স্যাংশন দেয়, কখনো ভিসানীতি দেয়, কখনো হুকুম জারির মাধ্যমে চেষ্টা করে তাদের মতো করে সাজিয়ে এগোতে। আমরা তখনই বলেছিলাম, তাদের লক্ষ্য অবাধ-সুষ্ঠু নির্বাচন নয়, তাদের লক্ষ্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকারকে হটিয়ে দিয়ে একটি অসাংবিধানিক সরকার কায়েম করা, যাতে এ অঞ্চলে বঙ্গোপসাগরে ঘাঁটি নির্মাণ করাসহ আমার দেশের মানুষের ওপর খবরদারি কায়েম করা সম্ভব হয়।

মেনন বলেন, আজ এই নির্বাচনকে সফল করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বিএনপি-জামায়াত আসেনি বলে নির্বাচন অংশগ্রহণমূলক নয়, এ কথা সত্য নয়, জনগণ অংশ নেবে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকা বানারীপাড়া-উজিরপুর উপজেলায় নির্বাচন একেবারে পরিপূর্ণ উৎসবে রূপ নিয়েছে। কেবল আমার এলাকায় নয়, বরিশাল বিভাগের সর্বত্র নির্বাচন উৎসবে রূপ নিয়েছে। মানুষ উৎসব-আনন্দের মধ্য দিয়ে এ নির্বাচনে অংশ নেবে।

মেনন বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমাদের অর্থনীতিতে অনেক সংকট হয়েছে, জিনিস-পত্রের দাম বেড়েছে। সেদিকে খেয়াল রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত পরশু তিনি যে ইশতেহার ঘোষণা করেছেন, তাতে প্রথম প্রতিশ্রুতিই হলো দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা। দ্বিতীয় প্রতিশ্রুতি হলো- দুর্নীতি-দুর্বৃত্তায়ন রোধ করা, সন্ত্রাস রোধ করা, সাম্প্রদায়িকতা রোধ করা। তিনি ইশতেহারে ১১টি বিষয়কে অগ্রাধিকার দিয়েছেন। আসুন এ নির্বাচনে ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যাকে নির্বাচিত করি স্মার্ট বাংলাদেশের নাগরিক হওয়ার জন্য।

সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বরিশাল-৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী আবদুল হাফিজ মল্লিক নৌকা, বরিশালের সন্তান অভিনেতা মীর সাব্বির, অভিনেত্রী তারিন জাহান প্রমুখ।

আরও বক্তব্য রাখেন পিরোজপুর-২ আসনে জোটের নৌকা প্রতীকের প্রার্থী ও জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, ঝালকাঠি-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমর বীর উত্তম।

আরও খবর

Sponsered content