Uncategorized

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগের ৫ জন বহিষ্কার

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০১৯ , ১:৫৯:৪৩ প্রিন্ট সংস্করণ

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগের ৫ জন বহিষ্কার

ইউরোপ প্রতিনিধিঃ

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগ থেকে ৫ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ফিনল্যান্ড আওয়ামী লীগের এক বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক প্রেস রিলিজে এ সংবাদ জানানো হয়েছে ।
জানা গেছে ফিনল্যান্ড আওয়ামী লীগের কয়েক ব্যক্তি দলীয় শৃংখলা ও নিয়মের তোয়াক্কা না করে বর্তমানের অনুমোদিত কমিটির বিরুদ্ধে একটি স্ব ঘোষিত কমিটি ঘোষণা করেন। যার প্রেক্ষিতে দলটি এই পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।
সাময়িক বহিস্কৃত ব্যক্তিরা হলেন।
১) হুমায়ুন কবির , সহ সভাপতি।
২) ইকবাল হোসেন সহ সভাপতি।
৩) পলাশ কামিল ,সহ সভাপতি।
৪ ) তপন বঙ্গবাশী,সহ সভাপতি।
৫) সাখাওয়াত হোসেন , সাংগঠনিক সম্পাদক। ফিনল্যান্ড আওয়ামী লীগের ওই প্রেস রিলিজে বলা হয় ” নিন্মলিখিত ব্যক্তিবর্গের বিরুদ্ধে প্রতিষ্ঠানের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৮ ( ক ) ধারা মোতাবেক তাদের স্ব স্ব পদ বা দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো। নিন্মলিখিত ব্যক্তি বর্গকে গামী সাত (৭ ) দিনের মধ্যে গঠন্ত্রেরন ৪৭ ( ঘ ) ধারা মোতাবেক উক্ত সিদ্ধান্তের বিরুদ্ধে কেন তাদের বহিষ্কার করা হবে না, এই মর্মে আত্মপক্ষ সমর্থন করে ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের বারবার আপিল করতে পারবেন ” ।
ওই প্রেস রিলিজে আরো বলা হয় – ” উক্ত সময়ের মধ্যে যদি কেউ আপিল আবেদন না করেন , তাহারা শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে যাবেন। এই বহিস্কার সম্পর্কিত চিঠি ও তথ্য সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বারবার প্রেরণ করা হবে ” ।

আরও খবর

Sponsered content