সকল বিভাগ

ভোটের মাঠে নৌকায় চড়ে ওমর – ঈগল নিয়ে উড়ছেন মনির

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ১১:৩৬:০৯ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিবেদক॥ ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে প্রতীক পেয়ে মাঠে নেমে পড়েছেন নৌকা বঞ্চিত ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মনির। সোম ও মঙ্গলবার দু’দিন তিনি নির্বাচনী এলাকা রাজাপুরের মঠবাড়িয়া ইউনিয়নের ইন্দ্রপাশা ও মঙ্গলবার কাঠালিয়ার আমুয়াতে ভোটারদের সঙ্গে গণসংযোগ করেন।এসময় নিজের পক্ষে ভোট চান তিনি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন। তিনি নির্বাচনী প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই উড়ে বেড়াচ্ছেন তার নির্বাচনী এলাকা রাজাপুর-কাঠালিয়া। দীর্ঘদিনের আওয়ামীলীগের পরীক্ষিত পরিচ্ছন্ন নেতা মনিরুজ্জামান মনিরের কর্মী সমর্থকদের আশা স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মাঠে প্রচার প্রচারণায় সমান সুযোগ সুবিধা পেলে বিপুল ভোটে ঈগল মার্কা জয় লাভ করবে।
এদিকে, প্রতীক বরাদ্দের পর ঝালকাঠি-১ আসনে নৌকায় যোগ দেয়া ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম রাজাপুরে কর্মী সমর্থকদের নিয়ে বৈঠক করেছেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, আমি একজন মুক্তিযোদ্ধা, যুদ্ধ করেই জয় লাভ করবো। রাজাপুর-কাঠালিয়ায় ঘরে ঘরে আমার কর্মী সমর্থক রয়েছে।
জানাগেছে, ব্যারিষ্টার শাহজাহান ওমর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মাজার জিয়ারত করতে গতকাল টুঙ্গিপাড়া গেছেন।
ব্যারিষ্টার শাহজাহান ওমরের কর্মী সমর্থকরা বলেন, বিএনপি ও আওয়ামীলীগ উভয় দলের লোকেরা এবার ভোট দিবে নৌকায়। কারণ হিসেবে তারা জানান, রাজাপুরে বিএনপি’র শক্ত ঘাটি রয়েছে যার একচ্ছত্র নেতা ছিলেন শাহজাহান ওমর, যিনি এখন নৌকার হাল ধরেছেনে। ফলে উভয় দলের লোকেরা তাকে ভোট দেয়ার সম্ভবনা রয়েছে।
ঝালকাঠি-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবুল কাশেম মোঃ ফকরুল ইসলাম ট্রাক্টর, বাংলাদেশ কংগ্রেস পার্টির মোঃ মজিবুর রহমান ডাব, তৃণমূল বিএনপি’র মোঃ জসিম উদ্দিন তালুকদার সোনালী আঁশ, জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল, জাতীয় পার্টির এজাজুল হক লাঙ্গল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর মোঃ মামুন সিকদার ছড়ি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিযোগীতা করবেন। তবে তাদের উল্লেখযোগ্য নির্বাচনী কোন কার্যক্রম এখন পর্যন্ত চোখে পড়ছে না।
ঝালকাঠি-২ আসনে আলহাজ্ব আমির হোসেন আমু (আওয়ামীলীগ)- নৌকা, মোঃ নাসির উদ্দীন (জাতীয় পার্টি) লাঙ্গল এবং মোঃ ফোরকান (ন্যাশনাল পিপলস পার্টি) আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ফারাহ্ গুল নিঝুম প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন।এসময় প্রার্থীরা অনুপস্থিত থাকলেও তাদের পক্ষে দলীয় নেতাকর্মীরা প্রতীক গ্রহন করেন। প্রতীক বরাদ্দের পর বিকেলেই ঝালকাঠি শহরে নৌকার পক্ষে ভোট চেয়ে মাইকিং করা হয়।
এ বছর ঝালকাঠি দু’টি আসনের ভোটারদের দৃষ্টি রয়েছে রাজাপুর- কাঠালিয়া আসনের নির্বাচনের দিকে। বিএনপি’র কেন্দ্রীয় সহসভাপতি ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম চমক লাগিয়ে হঠাৎ আওয়ামীলীগে যোগ দিয়ে নৌকার প্রার্থী হওয়ায় জনমনে নানা রকম গুঞ্জন ও আলোচনা সমালোচনা সৃস্টি হয়েছে।
অপরদিকে বিএনপি’র নেতাকর্মীরা বলছেন, ‘দলত্যাগী ব্যারিষ্টার শাহজাহান ওমরকে নৌকায় ভোট দেয়ার প্রশ্নই আসে না। তিনি দলের সাথে বেইমানী করেছেন।’ অনুরুপভাবে আওয়ামীলীগেরও একটি গ্রুপ মনে করেন, ‘দলছুট বিএনপি নেতাকে ভোট না দিয়ে দীর্ঘদিনের পরিক্ষিত আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনিরকে ঈগল মার্কায় ভোট দেয়ার সম্ভবনা রয়েছে।’ তবে দেখা যাবে ৭ জানুয়ারী ভোটের মাঠে কে জিতেন আর কে হারেন?

আরও খবর

Sponsered content