দেশজুড়ে

পাথরঘাটায় সংখ্যালঘুদের জমি দখল করে ঘর নির্মাণ

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২১ , ৪:১৮:৩৮ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরগুনার পাথরঘাটা উপজেলা এবার সংখ্যালঘুদের জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে জামাত-শিবিরের সর্মথকদের বিরুদ্ধে। শুধু জমি দখল করে ঘর নির্মাণই নয় সংখ্যালঘুদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

 

অভিযোগ সূত্রে জানা যায়, পাথরঘাটা পৌরসভা ৭নং ওয়ার্ডের শীল বাড়ির হরেন্দ্র নাথ শীল এর ছেলে কানাই শীলের কাছ থেকে গত কয়েক বছর পূর্বে জব্বার মৃধার ছেলে নেছারউদ্দীন ও মান্নান ১২ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু দীর্ঘদিন ধরে শীল বাড়ির সত্য রঞ্জন শীল এর ৬শতাংশ জমি জোরপূর্বক দখল করার চেষ্টা চালিয়ে আসছিল নেছার উদ্দিন ও মান্নান। ২০১৯ সালের ৬ জুন সত্য রঞ্জন শীল এর স্ত্রী বিউটি রানী পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি এবং পৌর মেয়রের বরাবর লিখিত অভিযোগ দায়ের করলে দখলকারীরা দীর্ঘদিন ধরে দখল কাজ স্থগিত করে আসছিল। দখলদারেরা দীর্ঘদিন নীরব ভূমিকা পালন করার পরে আসন্ন পাথরঘাটা পৌর নির্বাচনকে কেন্দ্র করে আবারো উঠেপড়ে লেগেছে সেই জমি দখলের জন্য।

 

সর্বশেষ গত ২৩জানুয়ারী শনিবার রাত ৯টায় ওই বাড়িতে পুরুষ মানুষ না থাকায় নেছার উদ্দিন ও মান্নান জন শীল বাড়িতে ঢুকে হামলা ও ভাংচুর চালায়। এসময় তারা বসতভিটা ত্যাগের হুমকি দেয়ার পাশাপাশি শিশু ও নারীদের প্রাণনাশের হুমকি দেয়।

 

এ ঘটনায় সত্য রঞ্জন শীলের ছেলের স্ত্রী সুচিত্রা রানী সোমবার পাথরঘাটা থানায় একটি সাধারন ডায়েরী দায়ের করেন। থানায় সাধারন ডায়েরী করার পরেও দখকারীরা জোড়পূর্ব সংখ্যালঘুর জমিতে ঘর উত্তোলনের কাজ চালিয়ে আসছে।

 

উল্লেখ্য, নেছার উদ্দিন ও মান্নান জামাতের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার পরেও আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে ওই এলাকায় দীর্ঘদিন ধরে নানা অপকর্ম করে আসছিলো বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

আরও খবর

Sponsered content