দেশজুড়ে

বরিশালের তালতলী সেতুর সংযোগ সড়কে ধস!

  প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০২৪ , ১:৫৭:০১ প্রিন্ট সংস্করণ

গোলাম রাব্বি॥ বরিশাল সদর উপজেলার তালতলী সেতুর সংযোগ সড়কটিতে দীর্ঘদিন ধরে বিপজ্জনকভাবে ধস নেমে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে চলাচলকারী যানবাহনসহ সাধারণ মানুষ প্রায়ই দূর্ঘটনায় পড়ছেন। কিন্তু এই সংযোগ সড়কটি সংস্কারের কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

 

স্থানীয়রা জানান, দীর্ঘ দুই মাসের অধিক সময় ধরে সেতুর শায়েস্তাবাদের অংশে সংযোগ সড়কটিতে ধস নেমে গর্তের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতে পারে এখানে। এটা সরকারি সম্পদ, যে কেউ ইচ্ছে করলেই সংস্কার করতে পারে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ্যও কোনো ব্যবস্থা নিচ্ছেন না। এতে প্রতিদিন একাধিক দূর্ঘটনা ঘটে চলেছে।

পথচারী কালাম চৌকিদার বলেন, এই সেতুর ওপর উঠলেই সাবধান হতে হয় আমাদের। ধস নেমে সৃষ্টি হওয়া গর্ত দেখে যানবাহন এক পাশ দিয়ে চলাচল করে।

 

মোটরবাইক চালক রানা বলেন, রাতের বেলায় মোটরবাইক চালানোর সময় সেতু দিয়ে নামতে গেলে দেখা যায় বড় গর্ত। একদিন ভুলবশত ওই গর্তে পরে কঠিন ব্রেক কষে বাইক থেকে পড়েগেছি। হাত, পা ও মাথায় আঘাত পেয়েছি। এভাবে অনেকেই দূর্ঘটনায় পড়েন।

 

বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের বাসিন্দা নাইম ইসলাম জানান, গতকাল রাতে বাসায় ফেরারপথে দেখলাম গর্তে অটোর সামনের অংশ পরে চাকা ভেঙ্গে জায়। তখন ২ জন আহত হয়েছে। এমন এক্টিগুরুত্ব পূর্ন সেতুর এমন অবস্থা কিন্তু কর্তৃপক্ষ কোনো ভুরুক্ষেপি করছেনা।

 

লামচরি গ্রামের বাসিন্দা আয়ুব জানান, বরিশাল নগরীর সাথে যোগাযোগের এক মাত্র মাধ্যম এ সেতু। সংযোগ সড়কটিতে দীর্ঘদিন ধরে বিপজ্জনকভাবে ধস নেমে গর্তের সৃষ্টি হয়েছে।অতি শীঘ্রই এর সংস্কার কাজ করা না হলে আরো ঝুকিঁ বাড়বে। এমনকি বড় ধরনের দূঘটনা ঘটারও সম্ভাবনা রয়েছে।

 

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, এই বিষয়টি অনেক বড়দূর্ঘটনার কারণ হতে পারে, আপনাদের কাছ থেকে জানলাম। আমরা দ্রুতই সংস্কারের উদ্যোগ নেব।

আরও খবর

Sponsered content