সকল বিভাগ

বরিশালে উন্নত এলাকায় অনুন্নত রাস্তা!

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২৩ , ২:৩৩:৩০ প্রিন্ট সংস্করণ

এস এম মাইনুল॥   বরিশালের উন্নত আবাসিক এলাকা রুপাতলি হাউজিং এস্টেট। অন্যদের তুলনায় বেশি ভ্যাট এবং ট্যাক্স দিয়েও পাচ্ছেন না পরিপূর্ণ সুযোগ-সুবিধা। তাদের ভোগান্তির মূল কারণ হাউজিংয়ের রাস্তাঘাট। এখানে শুষ্ক মৌসুমেও ডুবে থাকে রাস্তাঘাট আর বৃষ্টির মৌসুমেতো রাস্তাঘাট হয়ে ওঠে মরণফাঁদ।পানি নিস্কাশনে নেই ড্রেনেজ ব্যবস্থা। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন পাঁচ হাজারেরও বেশি বাসিন্দা। গৃহায়ণ কর্তৃপক্ষ কিংবা নগর ভবন কাউকেই পাশে না পাওয়ার অভিযোগ তাদের।

৮০র দশকে গড়ে ওঠা এই হাউজিংয়ে একটি সরকারি স্কুল, বরিশালের অন্যতম একটি বৃহৎ মসজিদ, প্রায় ২৫টি নুরানি ও হেফজ মাদ্রাসা, ৫টি প্রাইভেট স্কুল এবং ৩৮০ স্থাপনা নিয়ে হাউজিং এস্টেট। বৃষ্টির সময় ক্লাস বন্ধ রাখতে বাধ্য হয় অধিকাংশ প্রতিষ্ঠানগুলো, রিক্সা বা অন্য গাড়ি চলাচলের পরিস্থিতিও থাকে তখন।

 

হাউজিংয়ের তত্ত্বাবধানে থাকা গৃহায়ণ কর্তৃপক্ষ এবং সিটি করপোরেশনে বারবার ধরনা দিলেও সমস্যার সমাধান হয়নি বলে ক্ষোভ স্থানীয়দের।

 

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের দাবি, অনেক আগেই হাউজিংয়ের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা সিটি করপোরেশনের কাছে ছেড়ে দেওয়া হয়েছে। এখন ‍বাসিন্দাদের সুযোগ সুবিধা দেখবে নগর ভবনই। তবে বাসিন্দাদের সব সময় সিটি করপোরেশন শুধু সমাধানের আশ্বাসই দিয়ে গেছেন। এখন হাউজিং স্টেটের বাসিন্দাদের একমাত্র ভরসা নবাগত মেয়র এবং কাউন্সিলের প্রতি।

 

এ ব্যাপারে ২৪ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মো: ফিরোজ আহমেদ বলেন, তিনি দায়িত্বপ্রাপ্ত হলে তার বরাদ্দকৃত অর্থায়নে সর্বপ্রথম তিনি হাউজিংয়ের ড্রেন এবং রাস্তা সংস্কারের কাজ করবেন।

আরও খবর

Sponsered content