সকল বিভাগ

বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ১১:৩১:৫৩ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥
বরিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। নজরুল সাংস্কৃতিক জোটের উদ্যোগে গতকাল রবিবার রাতে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নজরুল সাংস্কৃতিক জোট জেলা কমিটির সভাপতি পাপিয়া জেসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, কাজী নজরুল ইসলামের সাহিত্যকর্ম কোনো বিশেষ সম্প্রদায়ের জন্য নয়। সকল মানব জাতির জন্য। নজরুলের সাহিত্যকর্ম অনুসরণ করলে অজ্ঞতা ও গোড়ামি থেকে আমরা মুক্তি পাব।

 

প্রধান আলোচক হিসেবে কবি তপংকর চক্রবর্তী বলেন, কবিতা ও গানের মতো নজরুলের প্রবন্ধও অসাধারণ। নজরুলের সাহিত্যকর্ম নিয়ে আমাদের আরো বেশি করে চর্চা করা উচিত। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ নাছের জামাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভংকর চক্রবর্তী ও সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাস।

 

পরে নজরুল সাংস্কৃতিক জোটের শিল্পীরা কাজী নজরুল ইসলামের গজল, কীর্তন, হিন্দুস্থানী রাগসহ বিভিন্ন আঙ্গীকের একক ও যৌথ সংগীত পরিবেশন করেন।এর আগে চারুকলা বরিশালের শিশুরা কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবিতা আলেখ্য পরিবেশন করেন।

আরও খবর

Sponsered content