সকল বিভাগ

বরিশাল সিটির ৪৩ সড়ক অন্ধকারে-বকেয়া ৬০ কোটি টাকা

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:৩১:২৩ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল সিটি কর্পোরেশনে ৬০ কোটি টাকা বিদ্যুত বিল বকেয়া থাকায় এবার নগরীর ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করেছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড।

 

রবিবার সন্ধ্যার পরে সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ওজোপাডিকো বরিশালের পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তরিকুল ইসলাম। তবে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি জানে না সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। এর আগে গত বছর ২০ সেপ্টেম্বর একই কারণে ১৫টি সড়কের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করেছিল ওজোপাডিকো।

 

তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তরিকুল ইসলাম জানিয়েছেন, মন্ত্রণালয়ের নির্দেশে রবিবার নগরীর ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এখনও ১৫/১৬টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। বিল পরিশোধ না করলে সেগুলোও বিচ্ছিন্ন করা হবে জানিয়ে তিনি বলেন, সিটি কর্পোরেশনের কাছে ৬০ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তারা মৌখিকভাবে দেওয়ার কথা বলেছিল, কিন্তু দেয়নি।

 

এর আগে ২০২২ সালের ২০ সেপ্টেম্বর নগরীর ১৫টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ২২ সেপ্টেম্বর রাত ১০টায় বরিশাল বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় সিটি কর্পোরেশন ও ওজোপাডিকোর মধ্যে সমঝোতা বৈঠক হয়। বৈঠকের পর সমস্যার সমাধান হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বিভাগীয় কমিশনার আমিন উল আহসান।

 

ওই সময়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তরিকুল ইসলাম জানিয়েছিলেন, এখন থেকে প্রতিমাসের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ ও বকেয়া যে বিল রয়েছে সেটি ধীরে ধীরে পরিশোধ করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তত্ত্বাবধায়ক প্রকৌশলী বলেন, সিদ্বান্ত অনুযায়ী সিটি কর্পোরেশনকে পাওনা পরিশোধে দফায় দফায় চিঠি পাঠানো হয়েছে। কিন্তু তাদের পক্ষ থেকে কোনো সাড়া দেওয়া হয়নি।

 

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ কখন বিচ্ছিন্ন করা হয়েছে তা সিটি করপোরেশন জানে না।

আরও খবর

Sponsered content