দেশজুড়ে

বাকেরগঞ্জে ১০ টাকা কেজি চাল যাচ্ছে ডিলারের মাছের ঘেরে!

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২২ , ১:০১:৩৭ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশালের বাকেরগঞ্জে একটি ঘেরে হতদরিদ্রদের জন্য সরকারের দেয়া ১০ টাকা কেজি চাল রাখার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বাকেরগঞ্জ উপজেলার।রঙ্গশ্রী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মাহবুব মোল্লার ঘেরে হতদরিদ্র মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০টাকা কেজি চাল মাছদের খাবার হিসেবে ব্যবহার করা হচ্ছে।
সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই ঘেরটি দখল করে আছেন একই এলাকার মাহবুব মোল্লা। ১০টাকা কেজি সরকারি চালের ডিলার হওয়ায় তিনি সাধারণ মানুষের মাঝে নিয়মঅনুযায়ী চাল বিতরণ না করে জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেন। এবং সেই চাল তিনি ঘেরে তার মাছের খাবার হিসেবে ব্যবহার করে থাকেন।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক বাসিন্দা বলেন,’কতো মানুষ আছে সরকারি চাল পায় না কিন্তু মাহবুব মোল্লা সরকারি চাল দিচ্ছেন তার মাছের খাবার হিসেবে। হায়রে মানবতা! মাহবুব মোল্লা আওয়ামী লীগের নাম ব্যবহার করে প্রভাব খাটিয়ে এসব অপকর্ম করে আসছে। প্রশাসনের কাছে অনুরোধ জানাই তারা যেন দ্রুত কোন ব্যবস্থা গ্রহণ করেন।’
এব্যাপারে অভিযুক্ত সুচতুর মাহবুব মোল্লার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি গণমাধ্যকর্মীর পরিচয় শুনেই ব্যস্ত আছেন বলে মোবাইলের সংযোগটি বিচ্ছিন্ন করে দেয়।
স্থানীয় ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য কামালের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
এবিষয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় বলেন,‘গতকালকের (শনিবার) ঘটনা আমাকে এখন কেন জানাচ্ছেন।’
আমরা অভিযোগ পেয়ে আপনাকে ফোন দিয়েছে এবং আপনার ওয়াটসএপ এ ছবি পাঠানো হয়েছে এমন কথা বলার পরেও ইউএনও কোন কথা না বলেই ফোনটির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

আরও খবর

Sponsered content