দেশজুড়ে

১৬ মামলা আসামি এসআই জসিম আটক!

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২৩ , ১১:৫৬:১৪ প্রিন্ট সংস্করণ

পুলিশ পরিচয়ে ডাকাতি ও ছিনতাই তার পেশা ও নেশা। আটকের পর জেলে, বের হয়ে ফের একই কাজে জড়াতো ফরিদপুরের ভাঙ্গা থানার আক্কাস আলীর ছেলে ও দেড় ডজন মামলার আসামি জসিম ওরফে এসআই জসিম।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে কেরানীগঞ্জের রোহিতপুরে পুলিশ পরিচয়ে গাড়ি তল্লাশির সময় হাতেনাতে আটকের পর বেরিয়ে আসে ভয়ঙ্কর এই অপরাধীর তথ্য।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার রোহিতপুর ইউনিয়নের নতুন সোনাকান্দা রবি টাওয়ার সংলগ্ন ব্রিজের পাশে পুলিশের পোশাক পরহিত তিন ব্যক্তি গুলিস্তান-বান্দুরা সড়কে প্রাইভেট কার ও মোটরসাইকেল থামিয়ে তল্লাশি করছিল।

এ সময় স্থানীয় এক সাংবাদিক তাদের দেখে সন্দেহবশত তাদের পরিচয় জানতে চাইলে তারা জানায় যে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা গাড়িতে তল্লাশি করছে। নির্বাচনকে বানচাল করতে একটি মহল নবাবগঞ্জে গ্রেনেড নিয়ে যাবে বলে জানায় এসপি পরিচয় দেওয়া ভুয়া পুলিশ সদস্য জসিম।

সাংবাদিক পুলিশকে বিষয়টি জানালে নতুন সোনাকান্দা পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পুলিশ পরিদর্শক আতিকুর রহমান, বেলায়েত হোসেন ও কনস্টেবল ফারুক তাকে আটক করেন। এসময় অপর দুজন পালিয়ে যায়।

পালিয়ে যাওয়া দুই ভুয়া পুলিশ সদস্য হলেন- এসআই রাসেল (৩০) ও কনস্টেবল রতন (২৮)।
এ সময় তার কাছ থেকে পুলিশের পোশাক, জ্যাকেট, হ্যান্ডকাপ, কটি, পুলিশের র‍্যাংক ব্যাজসহ একটি ব্যাগ আটক করে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির জানান, আটক ব্যক্তিকে বছরের শুরুতে একবার গ্রেপ্তার করে চালান দেওয়া হয়েছিল। সে জেল থেকে বেরিয়ে ফের একই কাজ শুরু করেছে।

তার বিরুদ্ধে ১৫/১৬টি মামলা রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।
এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল জানান, আটককৃত ভুয়া এসআই’র বিরুদ্ধে এসআই হামিদুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

আরও খবর

Sponsered content