দেশজুড়ে

৯ মার্চ বিসিসির ৮ ও ২২ নং ওয়ার্ডের উপনির্বাচন

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:২৮:৪৯ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশাল সিটি করপোরেশনের ৮ ও ২২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদের উপনির্বাচনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ৯ মার্চ এ দুটি পদে ভোটগ্রহণ করা হবে। এ নির্বাচনের তফশিল ঘোষণা করেন বরিশালের জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান মুন্সী।

 

তফশিল অনুযায়ী আগামী ১৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ের পরে ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি আপিল করার সময় নির্ধারণ করা হয়েছে। ১৯ ও ২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি শেষে ২২ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ শেষে প্রচার শুরু হবে ।

গত ১১ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে নগরীর ৮ নম্বর ওয়ার্ড থেকে ষষ্ঠবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন বিএনপি নেতা সেলিম হাওলাদার। কিন্তু গত ২৮ জুন ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। অপরদিকে ২২ নম্বর ওয়ার্ডে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ নেতা মো. আনিছুর রহমান দুলাল কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে গত বছরের ১০ সেপ্টেম্বর মারা যান। তাদের মৃত্যুতে এ দুটি ওয়ার্ডরে কাউন্সিলর পদ শূন্য হয়।

জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান মুন্সী জানান, ৯ মার্চ দুটি ওয়ার্ডেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ৮ নম্বর ওয়ার্ডে তিনটি ও ২২ নম্বর ওয়ার্ডে চারটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। দুটি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৫৩৮ জন।

আরও খবর

Sponsered content