অপরাধ

দাড়িঁয়ালে সক্রিয় মাদক ব্যবসাই ওরা তিন জন!

  প্রতিনিধি ৪ জুলাই ২০২৪ , ১:৩০:৩৭ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ শহরের অলিগলি ছাড়িয়ে মাদকের বিস্তর প্রভাব ফেলছে গ্রামগঞ্জেও। দিনে দিনে বেপরোয়া হয়ে উঠেছে মাদক বিক্রেতারা। বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার দাঁড়িয়াল ইউনিয়নে আবারও সক্রিয় হয়ে উঠেছে মাদক কারবারিদের সিন্ডিকেট। মাদকের ভয়াল ছোবল থেকে রক্ষা পাচ্ছেনা স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরাও।

 

ইউনিয়নের উত্তর কাজলাকাঠি, বিশারিকাঠি, সিদ্দিক বাজার, বালিয়ার হাটে প্রকাশ্যে বিক্রি হচ্ছে ইয়াবা ও গাঁজা। এতে করে ধ্বংস হচ্ছে যুবসমাজ, বাড়ছে অপরাধ।

 

সরজমিনে দেখা যায়, দাঁড়িয়াল ইউনিয়নের বেশিরভাগ হাটবাজারের আশেপাশে মাদক কারবারিদের আনাগোনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মাদকের বেচাকেনা ও সেবন চলছে প্রকাশ্যে।

 

ইউনিয়নের একাধিক বাসিন্দা বলেন, গত মাস কয়েক যাবত আমাদের গ্রামে ইয়াবা ও গাঁজা বিক্রি ও সেবন চলছে প্রকাশ্যে। এভাবে চলতে থাকলে অচিরেই ধ্বংস হবে যুবসমাজ বাদ যাচ্ছেনা শিক্ষার্থীরাও।

 

এসকল মাদক সিন্ডিকিটের হোতারা হলেন, ইউনিয়নের উত্তর কাজলাকাঠি গ্রামের আব্দুল গনি দেওয়ানের ছেলে ছোটন দেওয়ান, শাহআলম সর্দারের ছেলে সাব্বির সর্দার, হাসেম হাওলাদারের ছেলে রাজিব হাওলাদারসহ ডজন খানেক সদস্য। এরা সকলেই দীর্ঘদিন যাবত দাঁড়িয়াল ও আশেপাশের ইউনিয়নে মাদক বাণিজ্য চালিয়ে আসছে।

 

স্থানীয় ইউপি সদস্যের নেতৃতে বালিয়ার হাট বাজারে কেরামত সিকদারের দোতালা ভাড়া নিয়ে বাসায় জুয়া ও মাদকের আসর। সেখানে বসেই মোবাইল ফোনের মাধ্যমে মাদকের সিন্ডিকেট নিয়ন্ত্রন করে ওই তিনজন। এছাড়াও মাদক সাপ্লাই দেয়ার জন্য নির্দিষ্ট কয়েকজন সদস্য রয়েছে বলেও জানা গেছে।

 

কাজলাকাঠি গ্রামের রুস্তম মল্লিক বলেন, এ সকল কতিপয় ছেলেদের কারণে ইউনিয়ন জুড়ে মাদকের বিস্তর প্রভাব ফেলছে। এদেরকে না থামালে সামনে আরও ভয়াল আকার ধারণ করবে।

 

জুয়া ও মাদকের বিষয়ে বালিয়ারহাট বাজার কমিটির সভাপতি মোশারফ খান বলেন, অনেকদিন যাবত এসব নিয়ে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে বলতে চাই, তারা যেনো গোপনে অভিযান চালায় তাহলেই বন্ধ হবে মাদক ও জুযার আসর।

 

এসব বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, বিষয়টি আমার জানা ছিলোনা তবে এখন খোঁজ খবর নিয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

বাকেরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার বলেন- মাদকের বিষয়ে কোনো আপোষ নয়। মাদকের সাথে যেই জড়িত থাকুক আইনের আওতায় আসতেই হবে।

আরও খবর

Sponsered content