সকল বিভাগ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগ

  প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৫৩:৫৪ প্রিন্ট সংস্করণ

কুয়াকাটা প্রতিনিধি:  বিনম্র শ্রদ্ধাঞ্জলি তাদের প্রতি যাদের প্রাণের বিনিময়ে আজ আমরা বাংলায় লিখি বাংলায় বলি। ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দেশমাতৃকার কল্যাণে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগ, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এ ‘৫২ ভাষা আন্দলনে শহীদদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সন্মানিত সভাপতি আ: বারেক মোল্লা বলেন, আজ অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের জাতি আজ শ্রদ্ধাভরে সেই সব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়,পৃথিবীর সব ভাষাভাষী মানুষের,পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।

আজ সকাল দশ টায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ,ও বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত করেন কুয়াকাটা পর্যন্ত পর্যটন হলিডে হোমসে উপস্থিত ছিলেন কাউন্সিলর মনির, শরিফ,কাউন্সিলর তৈবুর রহমান,কাউন্সিলর মজিবুর রহমান, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী ইউসুফ,কুয়াকাটা পৌর আওয়ামী লীগের, যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জী,কুয়াকাটা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস শেখ, সর্বস্তরের জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করে এই দিনটি।

আরও খবর

Sponsered content