Uncategorized

উজিরপুরে কৃষকের পাশে আলহাজ্ব বি এন খান ডিগ্রী কলেজ ছাত্রলীগ

  প্রতিনিধি ৭ মে ২০২০ , ৯:৪৮:৪০ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা। থেমে নেই মৃত্যুর মিছিল। দীর্ঘ দিনই দেশজুরে চলছে অঘোষিত লকডাউন। এমন অবস্থায় দরিদ্র, শ্রমজীবী, দিনমুজুর, অসহায় এবং নিম্ন আয়ের মানুষের সাথে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের কৃষক।শ্রমিক সঙ্কটের কারণে বোরে মৌসুমের ধান কাটতে পারছেন না তারা।

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে সারাদেশের ওই সকল দিশেহারা কৃষকের ধান কেটে দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি ইউনিটির নেতাকর্মীরা। সেই ধারাবাহিকতায় কৃষকের ধান কেটে দিয়েছেন উজিরপুর আলহাজ্ব বিএন খান ডিগ্রী কলেজ ছাত্রলীগ।
আজ বৃহস্পতিবার উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের মুলপাইন,ঠাকুরহাট গ্রামের কৃষক এরশাদ হাওলাদারের ফোন পেয়ে ৪৫ শতক জমির ধান সেচ্ছায় কেটে দিয়ে আসে।

কৃষক এরশাদ হাওলাদার বলেন আমি উজিরপুরের ছাত্রলীগের কাছে কৃতজ্ঞ,আমি মাননীয় প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের নেতা কর্মীদের জন্য দোয়া করি তারা যেন মানুষের কল্যানে উক্ত কার্যক্রম অব্যাহত রাখতে পারে।

উজিরপুর উপজেলার ও পৌরসভার ছাত্রলীগের বেশ কয়েকটি ইউনিট এর আগেও অসহায় ও দরিদ্র কৃষকের ধান সেচ্ছায় কেটে কৃষকের বাড়িতে পৌছে দেন।

উজিরপুরের ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে কথা বলে যানাযায়, করোনার সংক্রমণের ঘরবন্দি সকল মানুষ। এই মুহুর্তে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের কৃষক। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর। সেই নির্দেশনা বাস্তবায়নের জন্য আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছি।
এসময় ধান কাটায় অংশগ্রহণ করেন উজিরপুর আলহাজ্ব বি এন খান ডিগ্রী কলেজ ছাত্রলীগ আব্দুল্লা আল ইমন, আরিয়ান মিদুল, আরমান আরিফ,ফাহিম খান,আল-আমিন,ফয়সাল ইভান,হাজবি হাসান সহ আরো অনেকে।

আরও খবর

Sponsered content