দেশজুড়ে

এইচএসসিতে পাশের হারে সবার শীর্ষে ব‌রিশাল জেলা

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২২ , ১১:১৬:৫৬ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ এইচএসসিতে বরিশাল মাধ্য‌মিক ও উচ্চ মাধ্য‌মিক শিক্ষা বোর্ডে পাশের হারের দিক থেকে ব‌রিশাল জেলা সবার শীর্ষে রয়েছে। আর সবার নীচে রয়েছে পটুয়াখালী জেলা।

আজ রোববার (১৩ ফেব্রয়ারী) বেলা সোয়া ১১টার দিকে ফলাফলের পরিসংখ্যান ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন। তিনি জানান, এ বছর গড় পাশের হারে ব‌রিশাল জেলার অবস্থান রয়েছে সবার শীর্ষে। এ জেলায় মোট পাশের হার ৯৬ দশমিক ৯৩। এরপর দ্বিতীয় অবস্থানে থাকা ঝালকা‌ঠি জেলার পাশের হার ৯৬ দশমিক ৪০। তৃতীয় অবস্থানে থাকা বরগুনা জেলার পাশের হার ৯৬ দশমিক ৩১।চতুর্থ অবস্থানে থাকা পি‌রোজপুর জেলার পাশের হার ৯৬ দশমিক ১৫।পঞ্চম অবস্থানে থাকা ভোলা জেলার পাশের হার ৯৪ দশমিক ৫৮।আর সবার শেষে থাকা পটুয়াখালী জেলার পাশের হার ৯৩ দশমিক ৪৬।

অপরদিকে এ বছর মান‌বিক বিভাগের শিক্ষার্থীদের পাশের হার সবথেকে বেশি এরপর ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান বিভাগের অবস্থান। জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট ৪ হাজার ৯৮৬ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগ থেকে ৪ হাজার ১৬৯ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮১৬ জন জিপিএ-৫ পেয়েছে। এদিকে বরিশাল বোর্ডে এবারে কেউ পাশ করেনি এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই।

আরও খবর

Sponsered content