সকল বিভাগ

গলাচিপায় হতদরিদ্র পরিবারের জমি আত্মসাতের অপচেষ্টা ও মিথ্যা মামলা করার প্রতিবাদে মানববন্ধন

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২২ , ২:০৫:৩৮ প্রিন্ট সংস্করণ

মাহাবুব আলম, গলাচিপা : জালিয়াত চক্রের মূল হোতা ভূমিদস্যু নজরুল ইসলাম কর্তৃক শতাধিক পরিবারের বন্দোবস্তকৃত জমির ভুয়া কাগজপত্র তৈরি করে অসহায় হতদরিদ্র পরিবারের জমি আত্মসাতের অপচেষ্টা ও মিথ্যা মামলা করার প্রতিবাদে পটুয়াখালীর গলাচিপায় মানববন্ধন হয়েছে। শনিবার বেলা ১১টায় উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্বাস ইউনিয়নের দক্ষিণ চরবিশ্বাস আমগাছিয়া লঞ্চঘাট সংলগ্ন মাইয়ার চর এলাকায় বন্দোবস্তকৃত জমির প্রতারিত হতদরিদ্র পরিবার বর্গের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন দক্ষিণ চরবিশ্বাস গ্রামের ভুক্তভোগী আনোয়ার হোসেন মৃধা, মন্নান মাতবর, শামসুল হাওলাদার, ওয়াজেদ আকন, শাহিনুর বেগম ও রুমা বেগম। মানববন্ধনে বক্তারা প্রশাসনের কাছে ভূমিদস্যু নজরুল ইসলামকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

পাশাপাশি অবিলম্বে অসহায় হতদরিদ্র পরিবারগুলোর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান বক্তারা প্রশাসনের কাছে।

 

উল্লেখ্য, গলাচিপা উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্বাস ইউনিয়নের দক্ষিণ চরবিশ্বাস গ্রামের ভূমিহীন হতদরিদ্র শতাধিক পরিবার মাইয়ার চরে ২০০৬, ২০০৭ ও ২০০৮ সালে সরকারি খাস জমি বন্দোবস্ত নেয় এবং ভোগদখল করে। সম্প্রতি স্থানীয়
ভূমিদস্যু নজরুল ইসলাম বন্দোবস্তকৃত জমির ভুয়া কাগজপত্র তৈরি করে ভুক্তভোগী পরিবারগুলোকে সেখান থেকে উৎখাত করার জন্য জোরপূর্বক মাছের ঘের করার অপচেষ্টা চালাচ্ছে।

আরও খবর

Sponsered content