Uncategorized

চরফ্যাশনে জমি দখল নিয়ে প্রভাবশালীর হামলায় নারীসহ আহত-৬

  প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২১ , ৮:৩৩:৪২ প্রিন্ট সংস্করণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: চরফ্যাশন উপজেলার মানিকা ইউনিয়নের দক্ষিণ আইচা থানা সংলগ্ন ৫নং ওয়ার্ডে ২০ শতাংশ জমি নিয়ে বিরোধের জের ধরে একই এলাকার প্রতিপক্ষ বারেক হাওলাদার ও তার ছেলে মামুন,সাইফুল,সুমনসহ ভারাটিয়া সন্ত্রাসী বাহিনী কর্তৃক হামলায় নারীসহ একই পরিবারের ৬জন গুরতর আহত হয়েছেন। আহতরা হলেন, মো. সেলিম পাটোয়ারী (৫০),বিবি জহুরা বেগম (৩৯) ইয়ানুর বেগম (৩৭) সাবরিনা (১৭) ও রাকিব (২২)। জানা যায় দক্ষিণ আইচা থানা সংলগ্ন দক্ষিণ আইচা মৌজার এসএ ৯১৬নং খতিয়ানের ৩২২৭নং দাগ ও দিয়ারা ৩৮৫ নং খতিয়ানের ২৫নং দাগে ২০শতাংশ ভোগ দখলীয় জমি ওয়ারিস সূত্রে ওই ইউনিয়নের বাসিন্দা সুলতান আহমেদ বেপারীর ভোগ দখলীয় জমি খোরশেদ আলম পাটোয়ারীর ছেলে মো.সেলিম পাটোয়ারী গং দির্ঘদিন ভোগ দখল করলেও প্রতিপক্ষ বারেক হাওলাদার গং ক্রয় সূত্রে ওই জমি দাবি করে।

 

বিষয়টি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা হলে আদালত সেলিম হাওলাদার গংদের পক্ষে রায় দেয় বলে জানান সেলিম হাওলাদার। তিনি বলেন, আমরা দির্ঘদিন ধরে আমদের ওই জমি ভোগদখলে থাকলেও প্রতিপক্ষ বারেক হাওলাদার ও তার ছেলে সন্তানরা আমাদের ওই জমিতে জোর পূর্বক ঘর উত্তলন করার চেষ্টা করে। রবিবার (২৪জানুয়ারী) ওই জমিতে বারেক হাওলাদার ও তার ছেলেরা জবর দখলের পায়তারা করে পাকা স্থাপনা নির্মান কাজ শুরু করে। আমাদের জমিতে তারা কিভাবে ঘর উত্তলন করে জানতে চাইলে বারেক হাওলাদারসহ তার ছেলেরা এবং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী ধারালো অস্ত্র সস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের উপর অতর্কিতভাবে হামলা করে। এসময় মামুন সাইফুল ও সুমনসহ তাদের পরিবারের লোকজন আমাকে এবং আমার স্ত্রী ইয়ানুর বেগম ও ছেলে রাকিবসহ আমার পরিবারের অন্যান্য সদস্যদের কুপিয়ে জখম,রক্ত নীল ফোলা জখম করে।

 

এসময় আমার সাথে থাকা বাড়ি সংস্কারের জন্য গচ্ছিত ৪৯ হাজার টাকা ও আমার স্ত্রী এবং মেয়ের ৪৫ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার নিয়ে যায়। স্থানিয় স্বমিলের মিস্ত্রিসহ আমার স্বজনরা এসে আমাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে আমি আহত অবস্থায় থানায় মামলা দিতে গেলেও থানাপুলিশ আমাদের মামলা নেয়নি। এঘটনার বিষয়ে দক্ষিণ আইচা থানার ওসি হারুনর রশিদের বক্তব্য জানতে একাধিক ফোন দিলেও তার ফোন ব্যস্ত পাওয়া যায়।

আরও খবর

Sponsered content