Uncategorized

দেশের এই দুর্যোগকালীন সময়ে পুলিশের কার্যক্রম বিশ্বের জন্য উদাহরণ- ড. বেনজীর আহমেদ

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২০ , ৩:৩৩:৩৮ প্রিন্ট সংস্করণ

দেশের এই দুর্যোগকালীন সময়ে পুলিশের এই কার্যক্রম বিশ্বের জন্য উদাহরণ সরুপ – ড. বেনজীর আহমেদ

 

যদি বিচার ব্যবস্থা হয় মানুষের শেষ ভরসাস্থল, তাহলে পুলিশ হিসেবে আমরা যেন হই মানুষের প্রথম ভরসাস্থল ।___________________ ড. বেনজীর আহমেদ (বিপিএম) বার, পুলিশ মহাপরিদর্শক।

অদ্য ১৮ এপ্রিল শনিবার সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ (বিপিএম) বার মহোদয় এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত সকল পুলিশ সদস্যদের প্রতি তিনি এ আহ্বান জানান ।

তিনি বলেন, ” এই মুহূর্তে দেশের এই দুর্যোগকালীন সময়ে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য যেভাবে দেশ ও দেশের মানুষের জন্য মানবিক পুলিশ হিসেবে কাজ করে যাচ্ছে তা বিশ্বের যেকোন দেশের জন্য উদাহরণ। দেশের এই সংকট কালীন সময়ে বাংলাদেশ পুলিশের এমন অবদানকে ভূয়সী প্রশংসা করেছেন দেশের মানুষ, বিভিন্ন দেশের পুলিশ বাহিনী এবং বিশ্বমিডিয়া,এতে আমি গর্বিত।”
তিনি আরো বলেন, ” বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করার জন্য দেশে চলমান লকডাউন বাস্তবায়নের জন্য প্রতিটি এন্ট্রি ও এক্সিট পয়েন্টে সার্বক্ষণিক নজরদারি বৃদ্ধি করতে হবে। তবে লক্ষ রাখতে হবে দেশের এই সংকটকালীন মুহূর্তে যারা দিন আনে দিন খায় অথাৎ হতদরিদ্র মানুষ, তাদের কার্যক্রম( জীবিকার ব্যবস্থা ) যেন বাধাগ্রস্ত না হয়, যেন বন্ধ হয়ে না যায়। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যেন কোনোভাবেই বৃদ্ধি না পায়, সে লক্ষে নিয়মিত বাজার নজরদারি করতে হবে এবং প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ব্যবস্থা নিতে হবে। দেশের চলমান এই মহামারিতে ভবিষ্যতে খাদ্য সংকট দেখা দিতে পারে তাই ভবিষ্যৎ খাদ্য সংকট মোকাবেলায় এখনই আমাদেরকে সচেষ্ট থাকতে হবে। উৎপাদনমুখী কার্যক্রম যেন কোনভাবেই ব্যাহত না হয়। কৃষি কার্যক্রমে, ফসল উৎপাদনে আমাদেরকে সর্বোচ্চ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। বাড়ির আঙিনা, বাড়ির ছাদ, থানা ভবনের ছাদ, পুলিশ ফাঁড়ির আঙ্গিনা সহ সম্ভাব্য সকল স্থানে আমাদেরকে সবজি চাষ করতে হবে।” যাহাতে ভবিষ্যতের খাদ্য সংকট মোকাবেলায় আমরা অবদান রাখতে পারি।”
তিনি বলেন, ” আপনারা আমার অধীনস্থ নন, আপনারা আমার সহকর্মী তাই আপনাদেরকে সাথে নিয়ে আমি এখন থেকে বাংলাদেশ পুলিশকে একটি দুর্নীতিমুক্ত, দক্ষ, স্মার্ট, প্রযুক্তি নির্ভর ও সর্বোপরি মানবিক পুলিশ বাহিনী হিসেবে দেশ ও জনগণের পাশে দেখতে চাই।”

এছাড়াও তিনি বিভিন্ন ধরনের দিকনির্দেশনা প্রদান করেন।

আরও খবর

Sponsered content