দেশজুড়ে

পটুয়াখালীতে ইডিএসের সচেতনতামূলক ক্যাম্পেইন এবং সুরক্ষা সামগ্রী বিতরণ

  প্রতিনিধি ১১ জুলাই ২০২১ , ১:২২:৫৫ প্রিন্ট সংস্করণ

খবর বিজ্ঞপ্তি ॥ পটুয়াখালীতে করোনা পরিস্থিতি মোকাবিলায় এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি (ইডিএস) নানামুখী কার্যক্রম শুরু করেছে।

আজ রোববার সকাল ১০টায় লিংক আপ স্যোসাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহযোগিতায় পটুয়াখালী পৌরসভার ব্যামাগার মোড় এলাকায় কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর হেতালিয়া বাধঘাট, নিউ মার্কেট, লঞ্চঘাট মাস্ক কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ইনজামুল সাফিন ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন পটুয়াখালী ট্রান্সজেন্ডার কমিউনিটির গুরুমা নিশী হিজড়া, লিয়াজোঁ এ্যাসোসিয়েট মমতা হিজড়া, টুম্পা হিজড়া, মাহাদী হাসান প্রমুখ।

কর্মসূচির আওতায় হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মাঝে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনামূলক প্রচারাভিযান পরিচালনা করা হয়। এছাড়া পটুয়াখালীর হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্র্যময় ৪০ জন লোকের মাঝে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়।

এ বিষয়ে পটুয়াখালীর হিজড়া গুরুমা নিশী হিজড়া বলেন, করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনে আমাদের অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া থেকে বিরত থাকতে হবে, আর একান্তই জরুরী প্রয়োজনে বের হলে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।

এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ইনজামুল সাফিন বলেন, সংক্রমণ রোধে স্বল্প সময়ের ব্যবধানে বারবার সাবান, হ্যান্ডওয়াস বা ডিটারজেন্ট দিয়ে হাত ধুতে অথবা স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে নিতে হবে। তিনি আরো বলেন, জনস্বাস্থ্য সুরক্ষায় সচেতনামূলক প্রচারাভিযানের পাশাপাশি মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখার বিষয়ে আমরা আশাবাদী।

এটি/এমআরএন

আরও খবর

Sponsered content