Uncategorized

পলাশপুরে গাঁজা ছিনতাইয়ের ঘটনায় পৃথক অভিযানে গ্রেফতার ৫

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২১ , ১০:১৬:৪২ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল নগরীর পলাশপুরের চিহ্নিত মাদক সম্রাট আবুল কালাম ওরফে গাঁজা কালাম। দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো পলাশপুর সহ এর আশেপাশের কয়েকটি জায়গায়। এবার কালাম ওরফে গাঁজা কালামকে সহযোগীসহ আটক করেছেন কাউনিয়া থানা পুলিশ।

 

সূত্রে জানা যায়, ৬ কেজি গাঁজা বিক্রির উদ্দেশ্যে কুমিল্লা জেলা থেকে বরিশাল নগরীতে নিয়ে আসে এক মাদক ব্যবসায়ী। বুধবার সন্ধ্যায় ওই মাদক ব্যবসায়ী পলাশপুর এলাকায় পৌঁছে। তখন তার গাঁজার ব্যাগ ছিনতাই হয়। অভিযোগ ওঠেছে, নেশায় আসক্ত স্থানীয় কতিপয় যুবক ও মাদক ব্যবসায়ীরা কৌশলে এ ব্যাগটি ছিনতাই করেন। পরে অবশ্য খুচরা গাঁজা গাজার কিছু অংশ ফেরতও পায় মাদক ব্যবসায়ী কালাম। এমনকি ছিনতাই হওয়া গাজা বিক্রির জন্য নিজেদের কাছে রেখেছে কিছু ক্ষুদ্র ব্যবসায়ী।

 

এমন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে কাউনিয়া থানা পুলিশের একটি টিম। ওসি (তদন্ত) মো. সগির হোসেনের নেতৃত্বে অভিযানিক টিমে অংশ নেয় এসআই জিহাদ, এএসআই সাইফুল ও এএসআই জসিম। সেই অভিযানে উদ্ধার করা হয় এক কেজি গাঁজা। পাশাপাশি বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অভিযানে গাজাসহ আটকও হয় আরো চারজন। ওই চারজন হল, পলাশপুর এলাকার কালাম ওরফে গাঁজা কালাম, আকবর ১, আকবর ২ ও সোহেল। আটকের পর আদালতের মাধ্যমে ওই চারজনকে শুক্রবার কারাগারে পাঠানো হয়।

 

এদিকে গত শনিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আরও এক ১ কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ। পলাশপুরের ৭নং গুচ্ছগ্রাম উদ্ধারকৃত ওই গাজাসহ সাব্বির নামে একজনকে আটক করা হয়। আটককৃত সাব্বির ৭নং গুচ্ছগ্রাম মসজিদ গলির হাবিবুর রহমানের ছেলে।

 

এ বিষয়ে কাউনিয়া থানার এসআই জিহাদ আজকের তালাশকে বলেন, ‘৬ কেজি গাঁজা বিক্রির উদ্দেশ্যে কালামের কাছে কুমিল্লা থেকে এক মাদক ব্যবসায়ী আসে। বুধবার সন্ধ্যায় ওই মাদক ব্যবসায়ী নগরের পলাশপুর এলাকায় পৌছলে তার গাঁজার ব্যাগ ছিনতাই হয়ে যায়। এ ঘটনায় প্রথমে গাঁজাসহ ৪ জনকে ও পরে আরও ১ কেজি গাঁজাসহ একজনকে আটক করা হয়েছে।’ এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content