দেশজুড়ে

বরিশালবাসীর দুঃসময়ের আপনজন খাঁন মামুন

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১২:১২:২৪ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশাল আওয়ামী লীগের ত্যাগীনেতাদের তালিকায় অন্যতম হিসেবে আলহাজ্ব মাহমুদুল হক খাঁন মামুনের নাম আসলেও দল থেকে বার বারই বঞ্চিত হয়েছেন তিনি।

 

উপজেলা নির্বাচন থেকে শুরু করে বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র নির্বাচন কোনটিতেই দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নিজের নাম লেখাতে পারেন নি তিনি।তবুও বরিশাল বাসীকে সমাজ সেবকের ভূমিকায় আওয়ামী লীগের নামেই প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন এই নেতা।

 

দল থেকে তাকে সঠিক মূল্যায়ন না করা হলেও বরিশালের সাধারণ মানুষের নেতা হিসেবে দলমত নির্বিশেষে আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মাহমুদুল হক খাঁন মামুনের নাম সাধারণ মানুষের অন্তরে ঠাই মিলেছে। বরিশাল আওয়ামী লীগের প্রায় সকল সিনিয়র নেতারই ভাষ্য খাঁন মামুনই একমাত্র ব্যক্তি যিনি কিনা বরিশালের বরিশালের রাজনীতির প্রেক্ষাপটে দলের দুঃসময়ে সাধারণ জনগণের পাশে থেকে তাদের বিপদে ঝাপিয়ে পরে বরিশালের আওয়ামী লীগ সংগঠনের আজকের এই মজবুত ভিত তৈরি করতে অবদান রেখেছে যা অনস্বীকার্য।

 

বরিশাল তথা দক্ষিণাঞ্চলের রাজনীতিতে দলীয় আত্তীকরণে ক্ষমতার অপব্যবহারের ফলে এই ত্যাগ শিকার করা জনবান্ধব নেতা। তিনি তার রাজনৈতিক জীবনে দল থেকে প্রাপ্তির খাতা শূন্য হলেও জনগনকে তিনি পেয়েছেন আপন করেই এমনটা মতামত দক্ষিনাঞ্চলের সাধারণ জনগণের।

 

বরিশালের তৃনমুল পর্যায়ের প্রবীন নেতৃবৃন্দরা আসন্ন নির্বাচন উপলক্ষে জনতার নেতা হিসেবে পরিচিত আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন সম্পর্কে বলেন, জিয়াউর রহমান বিরোধী আন্দোলন, এরশাদ বিরোধী আন্দোলন, তত্ত্বাবধায়ক সরকার বিরোধী আন্দোলনে বরিশাল আওয়ামী লীগ কে সুসংগঠিত করতে নেতৃত্ব দিয়েছেন তিনি। তিনটি বিষয়ে স্নাতকোত্তর পাশ করে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন বরিশালে। বিএম কলেজ ছাত্রলীগ এর সভাপতি হিসেবে ১৯৮১ সাল থেকে অদ্যবদি পর্যন্ত সক্রিয় ভূমিকায় নেতৃত্ব দিয়ে আওয়ামী লীগ সংগঠন কে সুসংগঠিত করতে অবদান রেখেছে।

 

এছাড়াও খান মামুন দলমত নির্বিশেষে করোনা মহামারী, বন্যায়, আগুনে পুড়ে যাওয়া নিঃস্ব হওয়া পরিবার সহ সকল প্রাকৃতিক দূর্যোগে আপনজন হয়েই সাধারন মানুষদের পাশে ছিলেন শুরু থেকে শেষ অবদি।যেকোনো দূর্যোগে খান মামুনেই সাধারন মানুষ পাশে পেয়েছেন।বর্তমানে বরিশাল আওয়ামী লীগ সহ সাধারণ মানুষের দাবী একটাই আজীবন পাশে থাকা ব্যক্তি খান মামুন কে আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জয়যুক্ত করবেন তারা।

আরও খবর

Sponsered content